modi on congress on pakistan issue

ব্যুরো নিউজ, ৮ মে:  লোকসভা ভোটের মাঝেই কংগ্রেসকে জোর ধাক্কা মোদীর! রাহুল গান্ধীর বিরুদ্ধে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘আম্বানি-আদানি’ পাল্টা স্ট্রাইক। ‘কেন সারারাত নীরবতা?’ প্রশ্ন মোদীর।

আমস্টারডামে ফিলিস্তিনপন্থীদের বিক্ষভে তুলকালাম! বিক্ষোভ তুলতে পুলিশের অস্ত্র বুলডোজার

এত দিন ধরে রাহুল গান্ধী বারংবার নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে শিল্পপতিদের পক্ষ নেওয়ার অভিযোগ করেছেন। এবার রাহুল গান্ধীকে পাল্টা আক্রমণ মোদীর। রাহুল গান্ধীর উপর কড়া ভাষায় প্রধানমন্ত্রী প্রশ্ন করেন যে, “লোকসভা নির্বাচনের ঘোষণার পর থেকে কেন রাহুল তার “আম্বানি-আদানি” আক্রমণের বিষয়ে কেন নীরব? কুচ্ছ কালা হ্যায়”।


মোদী এও বলেন যে, গত পাঁচ বছর ধরে কংগ্রেসের শেহজাদা একটা কথা বারবার বলেছেন, রাফায়েল ইস্যু মাঠে মারা যাওয়ার পর তিনি নতুন মন্ত্র জপ করতে শুরু করেন- পাঁচ শিল্পপতি, পাঁচ শিল্পপতি, পাঁচ শিল্পপতি। ধীরে ধীরে তিনি আম্বানি-আদানির নাম নেন। কিন্তু নির্বাচন ঘোষণা হওয়ার পর থেকেই শেহজাদা আম্বানি- আদানিকে নিয়ে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করা বন্ধ করে দিয়েছেন।  গত পাঁচ বছর ধরে যাদের নিয়ে এত কটাক্ষ- আক্রমণ করেছেন তারপরে কীভাবে হঠাৎ এটি রাতারাতি বন্ধ হয়ে গেল? কুচ্ছ কালা হ্যায়...

তেলেঙ্গানার এক জনসভা থেকে এমনটাই বলেন শোনা যায় প্রধানমন্ত্রীকে। তবে প্রধানমন্ত্রীর এই পাল্টা হামলা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। কারণ রাহুল গান্ধী বারবার মোদী সরকারের বিরুদ্ধে শীর্ষ শিল্পপতিদের পক্ষ নেওয়ার অভিযোগ করেছেন। কংগ্রেস নেতা  এও বলেছেন যে, বিজেপি সরকার 22 জন ভারতীয়কে "আরবপতি (বিলিওনিয়ার) বানিয়েছে, কংগ্রেস এই নির্বাচনে ক্ষমতায় এলে কোটি কোটি মানুষকে "লখপতি" বানানোর লক্ষ্য রাখে। 

প্রধানমন্ত্রীর জবাবের অবস্থানও যথেষ্ট তাৎপর্যপূর্ণ। কারন, তেলঙ্গানা কংগ্রেস শাসিত রাজ্য। সম্প্রতি আদানি গ্রুপের সাথে বিভিন্ন সেক্টরে মোট 12 হাজার 400 কোটির বিনিয়োগের জন্য বেশ কয়েকটি এমওইউ স্বাক্ষর হয়েছে। 

এদিকে প্রাক্তন কংগ্রেস মুখপাত্র গৌরব বল্লভ, যিনি সম্প্রতি বিজেপিতে যোগ দিয়েছেন তিনি বলেছেন, দলের নেতৃত্ব তাকে  শিল্পপতি গৌতম আদানির বিরুদ্ধে কথা বলতে বাধ্য করেছে।  
https://youtu.be/pR39ZJRu-Ms

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর