The metro under the river will run next month
ব্যুরো নিউজ, ১৩ ফেব্রুয়ারি: আগামিকাল ভ্যালেন্টাইন্স ডে পাশাপাশি বাঙালিদের ভ্যালেন্টাইন্স ডে অর্থাৎ সরস্বতী পুজোও বটে। আর এই দিনগুলিতেই শহরের এপ্রান্ত থেকে ওপ্রান্ত, অলি থেকে গোলী সর্বত্র যুবক-যুবতি, কপোত-কপোতী, প্রেমিক- প্রেমিকাদের ঢল। আর এবার তো এক না চাইতেই দুই। ভ্যালেন্টাইন্স ডে আর সরস্বতী পুজো একই দিনে। তাই রাস্তাঘাটে ভিড়টা নেহাত কম হবে না বলেই আশঙ্কা।

Advertisement of Hill 2 Ocean

রাস্তার যানজট এড়াতে কলকাতাবাসীর একমাত্র ভরসা মেট্রো রেল। মাটির নিচ থেকে বিনা যানজটে চট করে চলে যাওয়াযায় শহরের এদিক থেকে ওদিক। আর সময়টাও লাগে তুলনামূলক অনেক কম। আর এই দিন যে সহজেই নিজেদের পছন্দের জায়গায় যুগলে পৌঁছতে শহরবাসী মেট্রোরেলে চাপবে না তা কিন্তু একেবারেই নয়। তাই মেট্রো রেল যাত্রীদের জন্য কার্যত খারাপ খবর!

Metro services will be reduced on Saraswati Puja

যানজট এড়াতে ভরসা মেট্রো, তবে তাতেও নেই রেহাই

ফের হইচই বিশ্ববিদ্যালয়ে | ছাত্র রাজনীতির ক্ষমতা! তালাবন্দি শিক্ষকরা

বুধবার সরস্বতী পুজো উপলক্ষ্যে ইস্ট-ওয়েস্ট রুটে কমবে মেট্রো পরিষেবা। সপ্তাহের অন্যান্য দিন সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ পর্যন্ত ১০৬টি মেট্রো চলে। কাল এই রুটে চলবে মাত্র ৯০টি মেট্রো। দিনের প্রথম মেট্রো শিয়ালদহ ও সল্টলেক সেক্টর ফাইভ থেকে ছাড়বে সকাল ৬ টা ৫৫ এবং সাতটায়। দুই প্রন্তিক স্টেশন থেকে দিনের শেষ মেট্রো ছাড়বে রাত ৯ টা বেজে ৩৫ মিনিটে এবং রাত ৯ টা বেজে ৪০ মিনিটে।

এদিকে কাল কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর রুটেও কমবে মেট্রো পরিষেবা। ৫৪টি মেট্রো পরিষেবা কমবে বলে জানা গিয়েছে। সপ্তাহের অন্যান্য দিন এই রুটে চলে ২৮৮টি মেট্রো। আর সরস্বতী পুজোর দিন চলবে ২৩৪টি মেট্রো পরিষেবা। তবে সময়সূচি থাকবে অপরিবর্তিতই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর