iran-israel-issue

ব্যুরো নিউজ, ১২ মে: ইজরায়েলকে পরমাণু হামলার হুঁশিয়ারি ইরানের।  ইজরায়েল-হামাসের যুদ্ধের প্রভাব যদি আরও বাড়তে থাকে তবে  পরমাণু অস্ত্র ব্যবহারের পথই বেঁছে নেবে ইরান।

প্রধানমন্ত্রী মোদীর মুখোমুখি বিতর্কে বসবেন ‘শেহজাদা’! রাহুলকে পদাধিকার ও নিয়ে খোঁচ

ইজরায়েল ও হামাসের  যুদ্ধের ক্রমাগত জটিল হতে থাকে। এদিকে গত মাসে প্যালেস্তাইনে থাকা ইরানের দূতাবাসে মিসাইল হানা চালায় ইজরায়েল। আর তাতেই বেশ কয়েকজন ইরানের দূতাবাসের কর্মীরা মারা যায়। তার মধ্যেই ছিলেন ইরানের এক উচ্চ পদস্থকর্মচারী। আর এরপর থেকেই ক্রমাগত যুদ্ধের পরিস্থিতি তৈরি হয় দুই দেশের মধ্যে চলে মিসাইল হামলা। ইসরায়েলি ভূখণ্ডে ২০০ মিসাইল দিয়ে হামলা চালায় ইরান। এরপরেই ইরানের এয়ারস্ট্রাইকের পাল্টা জবাব দেয় ইজরায়েল। ইরানে মিসাইল হামলা চালায় ইজরায়েল। এমনকি ইরানকে বোঝানো হয় যে, চাইলেই ইসরায়েল ইরানে ঢুকে হামলা চালাতে পারে। এই অবস্থায় ক্রমাগত জটিল হয়ে উঠতে থাকে পরিস্থিতি।

এরই মধ্যে ইরানের পররাষ্ট্রমন্ত্রী কামাল খারাজি ইজরায়েলকে পরমাণু হামলার হুঁশিয়ারি দেয়। তিনি বলেন, ইজরায়েল-হামাসের যুদ্ধ যদি এভাবেই চলতে থাকে এবং তার প্রভাব প্যালেস্তাইন, সিরিয়া, ইরান, ইরাকের মতো দেশে পড়ে, তবে পরমাণু অস্ত্র ব্যবহারের কথা ভাববে ইরান।

BJP Helpline


		

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর