india us issuue

ব্যুরো নিউজ, ৯ মে: লোকসভা ভোটের মাঝেই ভারতকে অস্থিতিশীল করার চেষ্টা করছে যুক্তরাষ্ট্র! বিস্ফোরক রাশিয়া।

বিনামূল্যে Wifi দিচ্ছে বিএসএনএল! দুর্দান্ত সুযোগ মিস করবেন না,ফ্রি-তে Wifi ব্যবহার করতে আজই আবেদন করুন..

২০২৪ এ লোকসভা নির্বাচন -এর সময় ভারতকে অস্থিতিশীল করার লক্ষ্য মার্কিন যুক্তরাষ্ট্রের এমনটাই মন্তব্য রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রকের। রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন যে, যুক্তরাষ্ট্র ভারতে ধর্মীয় স্বাধীনতা নিয়ে “ভিত্তিহীন অভিযোগ” করে চলেছে। এমনকি ভারতের জাতীয় মানসিকতা এবং ইতিহাস সম্পর্কে বোঝার অভাব রয়েছে যুক্তরাষ্ট্রের। আর তা নিয়েই ভারতে ধর্মীয় স্বাধীনতার বিষয়ে “ভিত্তিহীন অভিযোগ”  করে চলেছে যুক্তরাষ্ট্র। রাশিয়ার নিউজ নেটওয়ার্ক আরটি নিউজ-এর প্রতিবেদনে এমনটাই দাবি করা হয়েছে। 

মার্কিন ফেডারেল কমিশনের রিপোর্টে, ভারত সরকারের বিরুদ্ধে ধর্মীয় স্বাধীনতা লঙ্ঘনের অভিযোগ তুলে, কড়া সমালোচনা করা হয়েছে। আর এই ঘটনায় রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র মারিয়া জাখারোভা বিষয়টিকে অসম্মানজনক বলে মন্তব্য করেছেন।  এর কারণ হিসাবে তিনি বলেছেন,  “ভারতের অভ্যন্তরীণ রাজনৈতিক পরিস্থিতিকে ভারসাম্যহীন করা এবং জাতীয় নির্বাচনকে অযথা জটিল করে তুলতে চাইছে যুক্তরাষ্ট্র”। এছাড়াও RT নিউজ উল্লেখ করেছে এ বিষয়ে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র বলেছেন, ওয়াশিংটনের এই পদক্ষেপগুলিতে এটা স্পষ্ট যে, ভারতের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করতে চেষ্টা করছে মার্কিন মুলুক। 

BJP Helpline

ইউনাইটেড স্টেটস কমিশন অন ইন্টারন্যাশনাল রিলিজিয়াস ফ্রিডম-এর একটি রিপোর্টে ক্ষমতাসীন বিজেপি পার্টিকে কাঠগড়ায় তোলা হয়েছে। "বৈষম্যমূলক" জাতীয়তাবাদী নীতিকে শক্তিশালী করার জন্য অভিযোগ করা হয়েছে। এছাড়াও, নাগরিকত্ব (সংশোধন) আইন, বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন, বিদেশী অবদান (নিয়ন্ত্রণ) আইনগুলির বিষয়েও দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।  বলা হয়েছে এই আইনগুলি প্রয়োগের ফলে ধর্মীয় সংখ্যালঘুদের এবং তাদের হয়ে ওকালতিকারীদের নির্বিচারে আটক করছে বা তাদের ওপর নজরদারি চালাচ্ছে ভারত সরকার। 
ভারতের পররাষ্ট্র মন্ত্রক ভারতের নির্বাচনী অনুশীলনে "হস্তক্ষেপ" করার চেষ্টা করার পাশাপাশি দেশের বিরুদ্ধে "প্রপাগান্ডা" চালিয়ে যাওয়ার জন্য মার্কিন কমিশনের নিন্দা করেছে।
ভারত মন্ত্রকের মুখপাত্র রণধীর জয়সওয়াল বলেন যে, ইউনাইটেড স্টেটস কমিশন অন ইন্টারন্যাশনাল রিলিজিয়াস ফ্রিডম (ইউএসসিআইআরএফ) একটি রাজনৈতিক এজেন্ডা-সহ একটি "পক্ষপাতদুষ্ট" সত্তা হিসাবে পরিচিত। তারা একটি বার্ষিক প্রতিবেদনের নাম করে ভারতের  বিরুদ্ধে ক্রমাগত "প্রপাগান্ডা" ছড়াচ্ছে। জয়সওয়াল এও বলেছেন, "বিশ্বের বৃহত্তম নির্বাচনী মহড়ায় হস্তক্ষেপ করার তাদের প্রচেষ্টা কখনই সফল হবে না"।   
 https://youtu.be/I23DTIKCknA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর