Increase one time Allowance

ব্যুরো নিউজ, ৫ জুলাই: ৫ লক্ষ টাকা ভাতা বাড়ল রাজ্য সরকার। আশা কর্মী-সহ আইসিডিএস ওয়ার্কার, আইসিডিএস হেল্পার, এসএসকে, এমএসকে শিক্ষকরা পাবেন এই সুবিধা।

ঋষির বিদায়! ব্রিটেনের মসনদে লেবার পার্টি

এর আগে মার্চ মাসে আশা কর্মী, অঙ্গনওয়াড়ি কর্মী, আইসিডিএস হেল্পারদের মাসিক বেতন বাড়ানোর ঘোষণা করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানানো হয় এপ্রিল মাস থেকেই বেতন বাড়বে। সেক্ষেত্রে আশা কর্মীদের বেতন ৭৫০ টাকা বেড়ে হয় ৫ হাজার ২৫০ টাকা। অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন বেড়ে হয় ৯ হাজার ৫০ টাকা। আইসিডিএস হেল্পারদের বেতন ৫০০ টাকা বেড়ে হয় ৬ হাজার ৮০০ টাকা। আর এবার অবসরকালীন ভাতা বাড়ানোর ঘোষণা করল রাজ্য সরকার।

এতদিন এককালীন ২ লক্ষ টাকা বা ৩ লক্ষ টাকা করে অবসরকালীন ভাতা দেওয়া হত। এবার সেই অঙ্ক বাড়িয়ে ৫ লক্ষ টাকা করা হল। আর এই প্রসঙ্গেই নিজের এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

BJP Helpline

ব্রাত্য বসু সেই পোস্টে পশ্চিমবঙ্গ সরকারের বিদ্যালয় শিক্ষা বিভাগের অধীনে সমস্ত চুক্তিভিত্তিক কর্মীদের অবসরকালীন ভাতা বাড়ানোর বিষয়টি জানান।

গত বৃহস্পতিবারই স্কুল শিক্ষা দফতর এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করে। যেখানে পার্শ্বশিক্ষক, এসএসকে, এমএসকে শিক্ষক, চুক্তিভিত্তিক শিক্ষক (উচ্চ মাধ্যমিক), আশাকর্মী, আইসিডিএস ওয়ার্কার, আইসিডিএস হেল্পার, সিভিক ভলান্টিয়ার, ভিলেজ পুলিশ, হোমগার্ড-সহ বিভিন্ন স্তরের কর্মীদের অবসরকালীন ভাতা বৃদ্ধির ঘোষণা করা হয়। চলতি বছরের ১ এপ্রিল থেকেই অবসরকালীন ভাতা বৃদ্ধির ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর