'I'm a terrorist, I'll blow up the airport' followed by commotion on the plane

লাবনী চৌধুরী, ২৬ ফেব্রুয়ারি: হঠাৎই বিমানবন্দরে গর্জে উঠলেন এক ব্যক্তি। ‘আমি সন্ত্রাসবাদী’ এরপরই বিমানে জোর হট্টগোল। 

নেশায় চুর! বিমানে উঠেই সহযাত্রীদের সঙ্গে অভব্য আচরণ!

বেঙ্গালুরু থেকে লখনউ যাবে ওই বিমানটি। এয়ার এশিয়ার ফ্লাইট। বেঙ্গালুরুর এক ছাত্র লখনউতে বাড়ি ফিরছিলেন। পরীক্ষা দিয়ে বাড়ি ফিরছিল সে। কিন্তু পরীক্ষার ফল আশার অতীত। তাই বাড়ি ফিরলে মা- বাবার তিরস্কার নিশ্চিত। তাই শেষ মুহূর্তে বাড়ি ফেরার প্ল্যান বানচাল। কিন্তু ততক্ষণে বিমানে উঠে পড়েছে সে। ফলে বিমান সেবকরা কোনওভাবেই বিনা কারণে তাকে নামতে দেবে না। নামতে গেলে বচসা বাধে কেবিন ক্রুদের সঙ্গে। তাই পালানোর পথ খুঁজতেই নিজেকে ‘সন্ত্রাসবাদী’ বলে পরিচয় দিলেন ওই ব্যক্তি। 

এদিকে বিমান থেকে নামতে চাওয়া নিয়ে ততক্ষণে হৈচৈ পড়ে যায় বিমানে। বিমান সেবকরা সিকিউরিটি ডাকার সিদ্ধান্ত নেন। যখন সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ) ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে যে কেন সে তার মত পরিবর্তন করেছে? তখন সে নিজেকে সন্ত্রাসবাদী বলে পরিচয় দেয়। পাশাপাশি ফ্লাইটটি নির্ধারিত সময়ে লখনউ পৌঁছাবে না এমনকি দিল্লি বিমানবন্দর উড়িয়ে দেওয়ার হুমকি দেয় ওই ব্যক্তি।

Advertisement of Hill 2 Ocean

পরে ওই ব্যক্তিকে বেঙ্গালুরু পুলিশের কাছে হস্তান্তর করা হলে তাকে গ্রেফতার করে  পুলিশ। জিজ্ঞাসাবাদের সময়, সে জানায় সন্ত্রাসবাদী হওয়ার বিষয়ে সে মিথ্যা বলেছে। কারণ সে কোনওভাবেই  বাড়ি পৌঁছতে চায় না। সেই ব্যক্তির স্বীকারোক্তি, যে তার খারাপ একাডেমিক পারফরম্যান্সের কারণে তার বাবা-মা তাকে তাকে লখনউ বাসভবনে ডেকেছে, সে মা- বাবার প্রতিক্রিয়া সম্পর্কে ভয় পেয়ে বাড়ি ফেরা এড়াতে চাইতেই এই মিথ্যা কথা বলেছে। 

জানা যায়, ঘটনাটি ঘটে 17 ফেব্রুয়ারী। 20 ফেব্রুয়ারি ওই ব্যক্তি জামিনে মুক্তি পায় বলে জাহা গিয়েছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর