Elon Musk India Trip to Tesla investment

লাবনী চৌধুরী, ২০ এপ্রিল : হঠাৎ কেন ভারত সফর বাতিল করলেন ইলন মাস্ক? তবে কি বিনিয়োগে চোট?

৪৪ এর কোটা ছাড়াবে এই জেলাগুলি, আপাতত গরম কমার কোনো লক্ষণই নেই

আজ ২০ এপ্রিল। আর আগামীকাল ভারত সফরে আসার কথা ছিল টেসলার মালিক ইলন মাস্কের। তবে সেই সফর তিনি বাতিল করে দেন। মাস্ক ভারত সফরে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করার কথা ছিল। আর সেখানেই একাধিক বিষয়ে কথোপকথন-সহ একাধিক বিনিয়োগ ও নানান গুরুত্বপূর্ণ চুক্তি হওয়ার কথাও ছিল। কিন্তু সম্প্রতি মাস্ক জানান যে তিনি এই মুহূর্তে ভারত সফরে আসতে পারছেন না। আর তাতেই প্রশ্ন উঠছে যে, বিনিয়োগ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ চুক্তি না হওয়ায় ভারত কি তবে ধাক্কার সম্মুখীন হতে চলেছে?

কীভাবে আর্থিক সমস্যা থেকে ঘুরে দাড়ালেন রণদীপ হুডা? নিজেই জানালেন সে কথা

টেসলার একাধিক দায়িত্ব-বাধ্যবাধকতা থাকার কারণেই ভারতে সফর বাতিল করতে বাধ্য হয়েছেন ইলন মাস্ক। আর সে কথা মাস্ক নিজেই এক্স হ্যান্ডেলে জানিয়ে দেন। তিনি সেই পোস্টে লেখেন, “দুঃখজনকভাবে, টেসলার একাধিক দায়িত্ব থাকায় ভারতে আসার পরিকল্পনা পিছিয়ে দিতে হচ্ছে। কিন্তু আমি ভারতে আসতে আগ্রহী। এই বছরেরই আমি ভারতে আসব।” অর্থাৎ এই মুহূর্তে না হলেও পরবর্তী সময়ে তিনি ভারতে আসবেন বলেই জানিয়েছেন। তাই এই মুহূর্তে বিনিয়োগ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ চুক্তি স্বাক্ষর না হলেও তা যে একেবারেই হবে না সে আশঙ্কাও নেই। আগামিদিনে অবশ্যই এই সকল বিষয়ে তা নিয়ে কথাবার্তা এগোবে।

ইলন মাস্কের ভারত সফরে আসার কথা প্রকাশ্যে আসতেই জল্পনা তৈরি হয় যে, তবে কি ভারতে বড় বিনিয়োগ করতে চলেছে মাস্ক? আর এরপরেই শোনা যায় যে, টেসলার কারখানা খোলার জন্য ২০০ থেকে ৩০০ কোটি ডলার বিনিয়োগ করতে পারেন ইলন মাস্ক।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর