সরকারি

ব্যুরো নিউজ, ২৩ জানুয়ারি: DA মঞ্চে সরকারি কর্মচারীদের পাশে দাঁড়ালেন বিরোধী দলনেতা

মঙ্গলবার সকালে DA আন্দোলনের মঞ্চে গেলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যেসব সরকারি কর্মচারীদের সংগঠন সংগ্রামী যৌথ মঞ্চ দীর্ঘদিন ধরে শহীদ মিনারের সামনে DA- এর দাবিতে অবস্থান চালিয়ে যাচ্ছে, তাঁদের পাশে গিয়ে তিনি দাঁড়ালেন। জানা গিয়েছে, সম্প্রতি সংগ্রামী যৌথ মঞ্চের সদস্যদের একাংশ আমরণ অনশন শুরু করেছেন।

বিলকিস বানো গণধর্ষণে অভিযুক্ত আসামীদের আত্মসমর্পণ

রাজ্য সরকারের দাবি, সরকারি কর্মচারীদের জন্য ইতিমধ্যেই ৪ শতাংশ DA ঘোষণা করেছে রাজ্য সরকার। নতুন বেতন কাঠামো চলতি বছরের জানুয়ারি মাস থেকে কার্যকরও হয়েছে। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর আস্থা রাখতে বলা হয়েছে।  মঙ্গলবার সকালে আন্দোলনকারীদের পাশে বসে এই বিষয়ে রাজ্য সরকারকে তীব্র কটাক্ষ করেন বিরোধী দলনেতা।

মঙ্গলবার বিরোধী দলনেতা আন্দোলনকারীদের বলেন, “ডাকুন নবান্ন অভিযান। আমি থাকব”। আন্দোলনকারীদের কিছু হলে তিনি ছেড়ে কথা বলবেন না বলেও রাজ্য সরকারকে হুঁশিয়ারি দেন। তিনি আরও বলেন, “এদের যদি কিছু হয়, সারা বাংলায় আগুন জ্বলবে”। তিনি দাবি করেন, রাজ্য সরকারের দুর্নীতিকে প্রশ্রয় না দেওয়ার জন্যই ডিএ আন্দোলনকারীদের উপর বিরূপ আচরণ করা হচ্ছে।

চলতি বছরের জানুয়ারি মাসের ১৯ তারিখে কলকাতায় মহামিছিলের ডাক দিয়েছিল সংগ্রামী যৌথ মঞ্চ। মুখ্যমন্ত্রী দেখা করে সমস্যার সমাধান না করলে অনশনের হুঁশিয়ারিও দেওয়া হয় তাঁদের তরফ থেকে। তার পরই ২৯ জানুয়ারি থেকে রাজ্য সরকারি অফিসে লাগাতার ধর্মঘটের ডাক দেওয়া হয়। গত ডিসেম্বরে রাজ্য সরকারি কর্মচারীদের জন্য আরও ৪ শতাংশ DA ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তবে তার পরও এই মুহূর্তে কেন্দ্র ও রাজ্য সরকারি কর্মীদের মধ্য়ে DA-এর ফারাক রয়েছে ৩৬ শতাংশ। আন্দোলনকারীদের বক্তব্য, কেন্দ্রীয় হারে তাঁদের DA দিতে হবে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর