মুখ্যমন্ত্রীকে

ব্যুরো নিউজ, ২৫ ডিসেম্বর: DA নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ কংগ্রেসের 

বড়দিনের উৎসবের উদ্বোধনেই বড় ঘোষণা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারের কর্মচারীদের জন্য আরও ৪ শতাংশ মহার্ঘভাতা বাড়ানোর ঘোষণা করেন তিনি।

কোন পথে অনুপম? কার সঙ্গে বাঁধবেন ঘর?

কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা বর্তমানে ৪৬ শতাংশ ডিএ পান। অক্টোবরেই ৪২ শতাংশ থেকে বেড়ে হয়েছে ৪৬ শতাংশ করেছে কেন্দ্র। এদিকে রাজ্যের সরকারি কর্মচারীদের মহার্ঘভাতা এতদিন ছিল ৬ শতাংশ। এবার রাজ্যের তরফে আরও ৪ শতাংশ মহার্ঘভাতা বাড়ানোয় কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে এরপরেও রয়েই যাচ্ছে ফারাক। রাজ্যের সরকারি কর্মচারীদের মহার্ঘভাতা বারানর পরেও কেন্দ্রের সঙ্গে রাজ্যের সরকারি কর্মচারীদের ডিএ-র ফারাক ৩৬ শতাংশ।

এ নিয়ে ইতিমধ্যেই তোপের মুখে পরেছেন মুখ্যমন্ত্রী। বিজেপি নেতা দিলীপ ঘোষও এই ডিএ ঘোষণাকে ‘ভিক্ষা’ বলে কটাক্ষ করেছেন। কেন্দ্রীয় সরকারের মহার্ঘভাতার সঙ্গে তুলনা করে বলেন, “অন্যান্য রাজ্য বা কেন্দ্রীয় সরকারের তুলনায় এটা তো ভিক্ষা”।

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও বলেন, “সামনে লোকসভা ভোট। মুখ রক্ষার জন্য এসব করা হচ্ছে। ৪ শতাংশ দিয়ে কী হবে! ফারাক তো এখনও অনেকটাই থেকে গেল। কেন্দ্রের সমান সমান দিতে হবে।”

এবার মুখ্যমন্ত্রীকে এক হাত নিলেন কংগ্রেসের যুবনেতা। তিনি সাফ বলেন, ৪ শতাংশ ডিএ দিয়ে তিনি ভিক্ষা দিচ্ছেন না অপমান করছেন রাজ্য সরকারি কর্মীদের। যেনও মনে হচ্ছে মুখ্যমন্ত্রী নিজের ঘরের টাকা দান করছেন? সরকারি কর্মীদের ডিএ পাওয়ার কথা ৪০ শতাংশ, সেখানে তিনি দিচ্ছে ৪ শতাংশ। এর থেকেই বঝা যাচ্ছে তিনি সরকারি কর্মীদের কি চোখে দেখেন। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর