Shahbaz Sharif and Asif Ali Zardari

ব্যুরো নিউজ, ২১ ফেব্রুয়ারি: চলতি বছরের ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে ভোটের ফল প্রকাশ হয়েছিলো। ফলাফলে দেখা গিয়েছিলো, পিএমএল-এন জিতেছে ৭৫টি আসন, পিপিপি মোট ৫৪টি আসন পেয়েছে। আর সবাইকে পিছনে ফেলে মোট ৯৩ টি আসন জিতে সামনে এগিয়ে গিয়েছিলেন ইমরানের দল পিটিআই সমর্থিত নির্দল প্রার্থীরা। এই ফলের কারণে কোন দল এককভাবে সরকার গড়তে পারছিলো না।

সন্দেশখালি কাণ্ডের প্রতিবাদে ভাটপাড়ায় অবরোধ-বিক্ষোভ

কিন্তু মঙ্গলবার রাতে একদিকে শাহবাজ ও অন্যদিকে বাবা আসিফ জ়ারদারিকে নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন বিলাবল। সেখানে তিনি জানান, নওয়া়জ় শরিফের পিএমএল-এনের সঙ্গে হাত মিলিয়ে জোট সরকার গড়তে চলেছে পিপিপি।

পাকিস্তানের নতুন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী নির্বাচিত 

পাশাপাশি ‘মুত্তাহিদা কওমি মুভমেন্ট পাকিস্তান’ ১৭টি আসন নিয়ে জোটকে সমর্থনের কথা জানিয়ে দেয়। ফল স্বরূপ ১৪৬ জন জয়ী সদস্যের সমর্থন নিয়ে পাকিস্তানের মসনদ দখল করতে চলেছেন শাহবাজ।

New Prime Minister and President of Pakistan

জানা গিয়েছে, পিপিপি-র চেয়ারম্যান বিলাবল ভুট্টো জ়ারদারি জানিয়েছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চলেছেন শাহবাজ় শরিফ ও প্রেসিডেন্ট হবেন আসিফ আলি জ়ারদারি। শাহবাজের দল আসিফ জ়ারদারিকে প্রেসিডেন্ট পদে সেখানেই সমর্থন জানান। ঠিক যেমন বিলাবল শাহবাজকেই প্রধানমন্ত্রী মেনে নেন।

Advertisement of Hill 2 Ocean

বিলাবল বলেন, “পিপিপি ও পিএমএল-এন প্রয়োজনীয় সংখ্যা জোগাড় করে ফেলেছে। এখন আমরা সরকার তৈরির জায়গায় পৌঁছে গিয়েছি”। এ কথায় সায় দেন শাহবাজ়ও। হবু প্রধানমন্ত্রীর দাবি, ইমরানের পিটিআই ও সুন্নি ইত্তেহাদ কাউন্সিল প্রয়োজনীয় সংখ্যায় পৌঁছতে পারেনি, কিন্তু তাঁরা পৌঁছে গিয়েছেন। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর