mamata-banerjee-it-raid

পুস্পিতা বড়াল, ১ এপ্রিল: মমতা বন্দ্যোপাধ্যায় জলপাইগুড়ি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে গেলেন মৃতদের পরিবারের সঙ্গে দেখা করতে। আহতদের সঙ্গে দেখা করলেন। চিকিৎসকদের সঙ্গেও কথা বললেন। এদিকে গভীর রাতেও হাসপাতাল চত্বরে মানুষের ভিড় মুখ্যমন্ত্রীকে দেখার জন্য। জলপাইগুড়ির তৃণমূল প্রার্থী-সহ অন্যান্যরাও রয়েছেন মুখ্যমন্ত্রীর সঙ্গে।

পুজো দিতে গিয়ে আদালত খ্যাত রণিত রায়ের সঙ্গে ঘটল অদ্ভুত অভিজ্ঞতা! কী হল সেখানে?

Advertisement of Hill 2 Ocean

জলপাইগুড়ির তৃণমূল প্রার্থী-সহ অন্যান্যরাও রয়েছেন মুখ্যমন্ত্রীর সঙ্গে!

তিনি এদিন জলপাইগুড়ি হাসপাতালে যাওয়ার পথে প্রথমে নামেন গোশালা মোড়ে। তারপর মৃত অনিমা বর্মনের বাড়িতে যান তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় মৃতদের পরিবারের সঙ্গে দেখা করার পর এলাকার বেশ কয়েকটি ক্ষতিগ্রস্ত বাড়িও পরিদর্শন করেন। পাশাপাশি, তিনি ত্রাণ শিবিরে থাকা বেশ কয়েকজনের সঙ্গে ভিডিও কলে কথা বলেন। এর পর তিনি কালীতলা রোডে চলে যান। সেখানে তিনি আরেক মৃত দ্বিজেন্দ্রনারায়ণ সরকারের বাড়িতে যান। তিনি সেখানে বেশ কিছুক্ষণ ছিলেন। পরিবারের সদস্যদের সঙ্গেও কথা বলেন।

জলপাইগুড়িতে ঝড়ের বলি পাঁচ, রাতেই হাজির মমতা শোক মোদীর

মুখ্যমন্ত্রী এর পর সোজা রওনা দেন জলপাইগুড়ি মেডিক্যালের পথে। তিনি ঘড়ির কাঁটায় রাত সাড়ে ১২ টায় প্রবেশ করেন হাসপাতালে। পাঁচতলায় ভর্তি ছিল আহতরা। ফলে পাঁচতলায় সোজা চলে যান মুখ্যমন্ত্রী। তিনি কথা বলেন আহতদের সঙ্গে। সেখানে গিয়ে শোনেন কার কী সমস্যা আছে। চিকিৎসকদের সঙ্গেও কথা বলেন। এরপর অনেকেই মুখ্যমন্ত্রীকে পাশে পেয়ে বলেন, তাঁদের বাড়ি ভেঙে গিয়েছে ঝড়ের তাণ্ডবে। এরপর সংবাদমাধ্যমের মুখোমুখি হন মমতা হাসপাতাল থেকে বেরনোর সময়। তিনি প্রশংসা করেন হাসপাতাল কর্মীদের। পাশাপাশি এই প্রসঙ্গে তিনি বলেন, “দলের সকলে কাজ করেছে। প্রশাসন ভাল করেছে। এখন রাজনীতির সময় নয়।”

উল্লেখ্য, গতকাল জলপাইগুড়ির বিস্তীর্ণ এলাকা লন্ডভন্ড হয়ে গেছে ঘূর্ণিঝড়ে। সূত্রের খবরে জানা গিয়েছে, মৃত্যু হয়েছে চার জনের। উপড়ে পড়েছে বহু গাছ। অসংখ্য বাড়ি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দ্রুত পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন। সূত্রের খবর অনুযায়ী, জলপাইগুড়ি শহর সংলগ্ন পাহাড়পুর গ্রাম পঞ্চায়েতের পাতকাটা ও ময়নাগুড়ি এলাকার ডেঙ্গুয়াঝাড় চা-বাগান ও ধূপগুড়িতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আহত অনেকেই। বহু মানুষের ঘরদোর লন্ডভন্ড হয়ে আশ্রয়হীন হয়ে পড়েছেন তাঁরা।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর