Cancel the bill to prevent child marriage Opposition walkout from the assembly in protest

লাবনী চৌধুরী, ২৬ ফেব্রুয়ারি: সোমবার আসাম বিধানসভা থেকে ওয়াকআউট  বিরোধী কংগ্রেস ও এআইইউডিএফ- এর। আসামে মুসলিম বিবাহ ও বিবাহবিচ্ছেদ নিবন্ধন আইন 1935 বাতিল করায় রাজ্য মন্ত্রিসভার সিদ্ধান্তের প্রতিবাদ করল কংগ্রেস এবং এআইইউডিএফ পার্টি।

শুক্রবার আসাম মন্ত্রিসভা রাজ্যে বাল্যবিবাহের অবসান ঘটাতে মুসলিম বিবাহ ও বিবাহবিচ্ছেদ নিবন্ধন আইন 1935 বাতিল করার সিদ্ধান্ত অনুমোদন করে। বিরোধী দলগুলির সমালোচনার জবাবে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা জোর দিয়ে বলেছেন,  বিলটি বাতিল করা হবে। এটি বাল্যবিবাহ রোধ করার একটি পদক্ষেপ।

এআইইউডিএফ মন্ত্রিসভার সিদ্ধান্ত নিয়ে আলোচনা করার জন্য একটি স্থগিত প্রস্তাব উত্থাপন করে, কিন্তু স্পিকার বিশ্বজিৎ দাইমারি তা প্রত্যাখ্যান করে। এদিকে কংগ্রেস বিলটিকে পুরোপুরি বাতিল না করে সংশোধন করা যেতে পারে বলে দাবি জানায়।

Advertisement of Hill 2 Ocean

কিন্তু মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা জোর গলায় বলেন "আমি বেঁচে থাকা পর্যন্ত, আমি আসামে বাল্যবিবাহ হতে দেব না,"। মন্ত্রিসভার এই সিদ্ধান্তের বিরুদ্ধে কংগ্রেস 10 মিনিটের জন্য হাউস থেকে ওয়াকআউট করে। এআইইউডিএফ বিধায়করা প্রাথমিকভাবে স্লোগান তোলেন এবং পাঁচ মিনিটেরও বেশি সময় ধরে মেঝেতে বসে থেকে হাউসের ওয়েলে ঢুকে পড়েন।এদিকে স্পিকার হাউসের তালিকাভুক্ত কার্যক্রম চালিয়ে যাওয়ায় তারাও পরে ওয়াক আউট করেন। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর