BJP's Rajya Sabha candidate from Bengal is Shamik Bhattacharya

ব্যুরো নিউজ,১২ ফেব্রুয়ারি: গতকাল রাজ্যসভা নির্বাচনের জন্য প্রার্থীর চূড়ান্ত তালিকা পেশ করেছে বিজেপি। বিজেপি জানিয়েছে, বাংলা থেকে বিজেপির হয়ে ভোটে লড়বেন প্রাক্তন বিধায়ক তথা রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। রবিবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানানো হয় বিজেপির তরফে।

রাজ্যসভার প্রার্থী শমীক ভট্টাচার্য

অপরদিকে রবিবার দুপুরে রাজ্যসভা নির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করে তৃণমূল সরকার। তৃণমূলের এক্স হ্যান্ডেলে জানানো হয়েছে, তাদের তরফে প্রার্থী হচ্ছেন সুস্মিতা দেব, নাদিমুল হক, মমতাবালা ঠাকুর ও সাগরিকা ঘোষ। তৃণমূলের প্রার্থী ঘোষণার পরেই সকলের মনে বিজেপির প্রার্থী কে হবে এই প্রশ্নই ছিল। রবিবার শমীক ভট্টাচার্যের নাম ঘোষণার পরেই সমস্ত জল্পনার অবসান ঘটে। 
shamik bhattacharyya

বরাবরই সুবক্তা হিসেবে রাজ্যের রাজনীতিতে পরিচিত তিনি। শুধু তাই নয়। তিনি ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে বাংলার থেকে বিজেপির প্রথম বিধায়ক হন। তিনি বসিরহাট থেকে ভোটে জিতেছিলেন। তবে তিনি ২০১৯ সালের লোকসভা নির্বাচনে দমদম থেকে ও ২০২১ সালে বিধানসভা নির্বাচনের প্রার্থী হয়েও ভোটে জিততে পারেননি।
সন্দেশখালি নিয়ে কী হুঙ্কার শুভেন্দুর

চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি রাজ্যের ৫ টি আসনে ভোট। ৯টা থেকে বিকেল ৪টে পর্যন্ত ভোটগ্রহণ পর্ব চলবে। বিকেল ৫টা থেকে শুরু হবে ভোট গণনা। রাজ্যসভা নির্বাচনের জন্য মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ আগামী ১৫ ফেব্রুয়ারি। ১৬ ফেব্রুয়ারি সমস্ত মনোনয়ন পত্র বাছাই করা হবে। মনোনয়ন প্রত্যাহার করা যাবে ২০ ফেব্রুয়ারি। যেহেতু তৃণমূল ও বিজেপি দু দলের তরফেই অতিরিক্ত কোনও প্রার্থী দেওয়া হচ্ছে না তাই ভোটাভুটির কোনও সম্ভাবনা এক্ষেত্রে রইলো না। সুতরাং একথা বলা যেতেই পারে যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় শমীক ভট্টাচার্য রাজ্যসভার সাংসদ হতে চলেছেন। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর