Ice Water Treatment for skin

শর্মিলা চন্দ্র, ২৩ এপ্রিল: বয়স বাড়ার সঙ্গে সঙ্গে যেমন আমাদের শারীরিক গঠনের পরিবর্তন হয়, তেমনই আমাদের ত্বকেও কিছু পরিবর্তন ঘটে। বয়স যত বাড়ে ততই ধীরে ধীরে চামড়ায় কোকড়ানো ভাব আসে। এই সময় যেহেতু নতুন কোষ বৃদ্ধি পাওয়া কমে যায় তাই চামড়ায় কোকড়ানো ভাব আসে। তবে আগে থেকে বিশেষ কিছু সতর্কতা অবলম্বন করলে এই বার্ধক্য জনিত চামড়ার কোকরানো ভাব অনেকটাই কমানো সম্ভব হবে।

প্রতিদিনের খাদ্য তালিকায় রাখুন পুষ্টিকর খাবার

গরমে অতিরিক্ত ঘাম এড়াতে কী করবেন?

বয়স বাড়লেও ত্বকের তারুণ্য ভাব বজায় রাখতে ব্যবহার করতে পারেন ভার্জিন অয়েল। এই ভার্জিন অয়েল আপনি ওষুধের দোকানে পেয়ে যাবেন।

কীভাবে ব্যবহার করবেন-

১০০ গ্রাম ভার্জিন অয়েলে, চারটি ভিটামিন ই ক্যাপসুল এবং এক চামচ গ্লিসারিন মিশিয়ে একটি মিশ্রন তৈরি করুন। সেই মিশ্রনটি একটি কাচের শিশিতে রেখে দিন। প্রতিদিন রাতে শোওয়ার আগে মুখে গায়ে হাতে পায়ে মিশ্রনটি মাখুন। তবে খেয়াল রাখবেন, মিশ্রনটি কিন্তু অতিরিক্ত লাগানো যাবে না। মশ্চারাইজার যেমন করে লাগানো হয় ঠিক সেই পরিমাণ নিয়েই লাগান।

অনেকের মুখে ব্রনো ওঠার সমস্যা থাকে। যাদের এই ধরনের সমস্যা রয়েছে তাদের ত্বকে এই তেলটি লাগানো যাবে না। তবে যাদের এই সমস্যা নেই তারা কিন্তু অনায়াসে এই তেলটি ব্যবহার করতে পারেন। এতে ত্বকের শুষ্ক ভাব দূর হবে, ত্বক উজ্জ্বল হবে। সঙ্গে বলিরেখাও দূর হবে।

খাবারের দিকে নজর দিন-

ত্বকের উজ্বল ভাব বজায় রাখতে আপনার খাদ্য তালিকায় পুষ্টিকর খাবার রাখা বাঞ্ছনীয়। প্রতিদিনের খাবারে ফল, সবুজ সবজি, ভিটামিন সি যুক্ত খাবার রাখতে হবে। সঙ্গে পরিমাণ মতো জল খেতে হবে। তার সঙ্গে একটু যোগাসন ও প্রাণায়াম আপনাকে বার্ধক্যজনিত ত্বকের সমস্যা রোধ করতে সাহায্য করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর