Ashima Mukhopadhyay passed away

ব্যুরো নিউজ, ২০ ফেব্রুয়ারি: ফের বাংলা সিনেমা জগতে নক্ষত্র পতন। চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি প্রয়াত হয়েছেন উত্তমকুমার অভিনীত ‘চৌরঙ্গী’ ছবির অন্যতম অভিনেত্রী অঞ্জনা ভৌমিক।

সন্দেশখালি মামলায় ইডি সিবিআইকে যুক্ত করার নির্দেশ হাইকোর্টের

 

আর তাঁর কিছুদিনের ব্যবধানেই প্রয়াত হলেন ‘চৌরঙ্গী’ ছবির সংগীত পরিচালক ও প্রযোজিকা অসীমা মুখোপাধ্যায়।

প্রয়াত বাংলার স্বর্ণযুগের শিল্পী

অভিনেতা পার্থ মুখোপাধ্যায়ের স্ত্রী ছিলেন অসীমা মুখোপাধ্যায়। উত্তম কুমার অভিনীত মেমসাহেব, বাঘবন্দী খেলার মতো বিখ্যাত ছবিগুলি প্রযোজনা করেছেন অসীমা মুখোপাধ্যায়। অত্যন্ত প্রতিভাবান ব্যক্তি ছিলেন বাংলার স্বর্ণযুগের এই শিল্পী। জানা গিয়েছে, ২০ ফেব্রুয়ারি ভোররাতে নিজের বাসভবনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। কার্ডিয়াক অ্যারেস্টে তাঁর মৃত্যু হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৬ বছর।

Ashima Mukhopadhyay

তিনি একাধারে গায়িকা, সুরকার ও প্রযোজক ছিলেন। আজও সবার মনে দাগ কাটে তাঁর সৃষ্ট ‘বড় একা লাগে এই আঁধারে’ এই গানটি। মহানায়ক উত্তম কুমার তাঁকে দিদি বলে সম্বোধন করতেন। প্রতিবছর উত্তম কুমারকে ভাইফোঁটাও দিতেন তিনি। এক সাক্ষাৎকারে অসীমা দেবী জানিয়েছিলেন, উত্তমকুমার ও সুপ্রিয়া দেবীর বাড়িতে ভাই ফোঁটার সব উপকরণ নিয়ে তিনি পৌঁছে যেতেন।

Advertisement of Hill 2 Ocean

কর্মক্ষেত্র থেকেই উত্তম ও অসীমার সম্পর্ক পারিবারিক সম্পর্কের রুপ নেয়। হেমন্ত মুখোপাধ্যায়ের সুরে গান গেয়েছেন এই শিল্পী। পশ্চিমবঙ্গ সরকার তাঁকে ২০২০ সালে ‘সঙ্গীত মহাসম্মান’-ও প্রদান করে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর