America's financial aid to Ukraine

ব্যুরো নিউজ, ২৫ এপ্রিল : যুদ্ধ আবহেই ইউক্রেনকে আর্থিক সাহায্য আমেরিকার। ইউক্রেনকে সামরিক সহায়তার ৬১ বিলিয়ন ডলারের বিল পাস করলো মার্কিন সেনেট।

বৈশাখী উৎসবে ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাক | আবেগঘন মুহূর্তে কি বললেন তিনি?

রাশিয়া – ইউক্রেন যুদ্ধে রাশিয়ার আগ্রাসন ঠেকাতে ইউক্রেনকে সামরিক সহায়তার জন্য নতুন করে আর্থিক সাহায্য করল আমেরিকা। ইউক্রেন ভূখণ্ডে রুশ সেনা আক্রমণের উত্তাপ বাড়ালে আমেরিকার কাছে সাহায্যের জন্য আবেদন করেন ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি। তার সেই আবেদনে সারা দেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি দ্রুত যুদ্ধে প্রয়োজনীয় অস্ত্রশস্ত্র প্রয়োজনীয় সামরিক সরঞ্জাম পাঠানোর কথাও বলেন। এরপর সংশ্লিষ্ট বিলটি তার কাছে আসতেই তিনি ইউক্রেনকে ৬ হাজার ১০০ কোটি ডলারের আর্থিক সাহায্য করেন।

অরুণাচলে ভয়াবহ ধস! ধসে বিচ্ছিন্ন ভারত-চিন সীমান্তের গুরুত্বপূর্ণ জেলা | দেখুন সেই ভিডিও

বিলটি পাসের পর কৃতজ্ঞতা জানিয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন: “গণতন্ত্র ও স্বাধীনতার বৈশ্বিক গুরুত্ব সবসময়ই থাকবে এবং আমেরিকা যতদিন তাদের সুরক্ষায় সহায়তা করবে ততদিন তা ব্যর্থ হবে না”। তিনি এও বলেন যে, আমেরিকার এই সহায়তা যুদ্ধের সম্প্রসারণ ঠেকাতে এবং হাজারো জীবন বাঁচাতে সহায়তা করবে।

শনিবার পাস হওয়া ওই বৈদেশিক সহায়তা প্যাকেজ বিলে ইসরায়েলের জন্য ২৬.৪ বিলিয়ন ডলারের সামরিক সহায়তা ও গাজার জন্য ৯.১ বিলিয়ন ডলারের মানবিক সহায়তা করে। এছাড়াও তাইওয়ান-সহ এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সহযোগীদের জন্য ৮.১ বিলিয়ন ডলারের সহায়তা করে মার্কিন মুলুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর