mamata-banerjee-it-raid

শর্মিলা চন্দ্র, ২৭ মার্চ: লোকসভা নির্বাচনে দলীয় প্রার্থীদের হয়ে কবে প্রচারে নামবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় তা নিয়ে একটা জল্পনা চলছিল। কারণ বাড়িতে পড়ে আহত হওয়ার পরে কোনও সমাবেশে দেখা যায়নি তাঁকে। শুধুমাত্র গার্ডেনরিচে ভয়াবহ দুর্ঘটনা ঘটার পর মাথায় ব্যান্ডেজ নিয়েই ঘটনাস্থলে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও নির্বাচনের দিনক্ষণ প্রকাশ্যে আসার পর তৃণমূল সুপ্রিমো কবে থেকে মাঠে নামবেন তা জানার অপেক্ষায় ছিলেন তৃণমূলের নেতা-কর্মী থেকে শুরু করে কর্মী সমর্থকরা। তবে তৃণমূলের কর্মী-সমর্থকদের আর বেশিক্ষণ অপেক্ষা করতে হবে না। মার্চ মাস থেকেই লোকসভা নির্বাচনের প্রচার শুরু করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। মহুয়া মৈত্রের কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র থেকে প্রচার শুরু করবেন। সূত্রের খবর, আগামী ৩১ মার্চ থেকে শুরু হচ্ছে মমতার নির্বাচনী প্রচার। ওই দিন মহুয়া মৈত্রের সমর্থনে কৃষ্ণনগরের ধুবুলিয়ায় সভা করবেন তিনি।

নির্বাচনী লড়াই যেনও গৃহযুদ্ধ! ময়দানে প্রাক্তন শ্বশুর-জামাই থেকে প্রাক্তন স্বামী-স্ত্রীর ‘ফাইট’

Advertisement of Hill 2 Ocean

 ৩১ মার্চ মহুয়া মৈত্রর সমর্থনে প্রথম সভা

After recovering from injury, Mamata Banerjee will campaign

ব্যুরো নিউজ, ২৭ মার্চ, শর্মিলা চন্দ্র: লোকসভা নির্বাচনে দলীয় প্রার্থীদের হয়ে কবে প্রচারে নামবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় তা নিয়ে একটা জল্পনা চলছিল। কারণ বাড়িতে পড়ে আহত হওয়ার পরে কোনও সমাবেশে দেখা যায়নি তাঁকে। শুধুমাত্র গার্ডেনরিচে ভয়াবহ দুর্ঘটনা ঘটার পর মাথায় ব্যান্ডেজ নিয়েই ঘটনাস্থলে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও নির্বাচনের দিনক্ষণ প্রকাশ্যে আসার পর তৃণমূল সুপ্রিমো কবে থেকে মাঠে নামবেন তা জানার অপেক্ষায় ছিলেন তৃণমূলের নেতা-কর্মী থেকে শুরু করে কর্মী সমর্থকরা। তবে তৃণমূলের কর্মী-সমর্থকদের আর বেশিক্ষণ অপেক্ষা করতে হবে না। মার্চ মাস থেকেই লোকসভা নির্বাচনের প্রচার শুরু করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। মহুয়া মৈত্রের কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র থেকে প্রচার শুরু করবেন। সূত্রের খবর, আগামী ৩১ মার্চ থেকে শুরু হচ্ছে মমতার নির্বাচনী প্রচার। ওই দিন মহুয়া মৈত্রের সমর্থনে কৃষ্ণনগরের ধুবুলিয়ায় সভা করবেন তিনি।

মহুয়ার কৃষ্ণনগর থেকে নির্বাচনী মিছিল শুরু করার পরের দিন মমতার গন্তব্য অধীর-গড় বহরমপুর। ১ এপ্রিল বহরমপুর স্টেডিয়ামে তাদের বৈঠক করার কথা রয়েছে। নির্বাচনী রাজনীতির সমীকরণের নিরিখে এই দুটি লোকসভা কেন্দ্র বাংলার রাজনীতিতে খুবই গুরুত্বপূর্ণ। কৃষ্ণনগর থেকে রাণী মা অমৃতা রায়কে প্রার্থী করেছে বিজেপি। নির্বাচনে মহুয়ার বিরুদ্ধে কৃষ্ণনগরের রাজমাতাকে বাজি ধরেছে পদ্ম শিবির। এমন পরিস্থিতিতে কপালের চোট সেরে মহুয়ার কৃষ্ণনগর থেকে নির্বাচনী জনসভা শুরু করতে চলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

কপালে হাত সুরাপ্রেমীদের! আগামী দেড় মাসে ১৫ দিন বন্ধ থাকবে মদের দোকান

অন্যদিকে, বহরমপুর লোকসভা আসনটি রাজ্য কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর ঘাঁটি। সেই ধীরগতি ভাঙতে এখন প্রাক্তন যোদ্ধা ইউসুফ পাঠানকে নিয়ে এসেছে তৃণমূল। বহরমপুর থেকে প্রাক্তন ক্রিকেটারকে প্রার্থী করার পর থেকেই নানা আক্রমণ শুরু করেছে বিরোধীরা। এ বার ১ এপ্রিল বহরমপুরে সভা থেকে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কী বার্তা দেবেন সেদিকেই নজর রয়েছে রাজনৈতিক মহলের।

আবার, ভোটের মুখে চাপ বাড়ছে মহুয়া মৈত্রর। বারংবার ইডির তলবে বেশ অস্বস্তিতে কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী। মহুয়া মৈত্রর হয়ে প্রচারে ইডির তলবের কী জবাব দেন মমতা বন্দ্যোপাধ্যায় সেটাই এখন দেখার।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর