nda-meeting-modi-discusses-governance

ব্যুরো নিউজ,১৮ অক্টোবর:প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্প্রতি এনডিএর আওতায় থাকা মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রীদের সঙ্গে এক গুরুত্বপূর্ণ বৈঠকে বসেন। প্রধানমন্ত্রী তার এক্স হ্যান্ডেলে লিখেছেন, এই বৈঠকে সুশাসন এবং মানুষের জীবনযাত্রার সার্বিক উন্নতি নিয়ে ব্যাপক আলোচনা হয়েছে। তিনি আরও উল্লেখ করেছেন, “আমাদের সহযোগীরা জাতীয় উন্নতি ও গরিব ও পিছিয়ে পড়াদের উন্নতি করতে একেবারে বদ্ধপরিকর।” বৈঠকে উপস্থিত থাকার কথা ছিল অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু, কেন্দ্রীয় মন্ত্রী চিরাগ পাসোয়ান, জনতা দল ইউনাইটেডের রাজীব রঞ্জন (লালন সিং) এবং মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমার। তবে মহারাষ্ট্র মন্ত্রকের গুরুত্বপূর্ণ দায়িত্বের কারণে কেন্দ্রীয় মন্ত্রী অনুপ্রিয়া প্যাটেল উপস্থিত থাকতে পারেননি।

ঋষভ পন্তের চোট নিয়ে রোহিত আশাবাদীঃ মাঠে ফেরার সম্ভাবনা কি রয়েছে ঋষভের?

উদ্বেগ কেন রয়েছে?

বিজেপির ১৩ জন মুখ্যমন্ত্রী এবং ১৬ জন উপমুখ্যমন্ত্রী বৈঠকে উপস্থিত থাকার কথা ছিল। প্রধানমন্ত্রীর সঙ্গে চন্দ্রবাবু নাইডুর কথাও হয় বলে জানা গেছে। বৈঠকে বিজেপি সভাপতি জে পি নাড্ডা, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপস্থিতি নিশ্চিত ছিল।মজার বিষয় হলো, এনডিএ শরিকরা যখন মহারাষ্ট্রের আসন ভাগাভাগির পরিকল্পনা চূড়ান্ত করতে ব্যস্ত, তখন এই বৈঠকের কথা সামনে আসে। বিজেপির একটি বিবৃতিতে বলা হয়েছে, আলোচ্যসূচিতে জাতীয় উন্নয়নের বিষয়গুলি অন্তর্ভুক্ত রয়েছে। পাশাপাশি, গণতন্ত্রকে হত্যা করার চেষ্টা ও সংবিধানের অমৃত মহোৎসব পালন করার ৫০তম বার্ষিকী নিয়েও আলোচনা হবে।

ঢাকির দানে উজ্জ্বল মানবতার উদাহরণঃ চিকিৎসকদের পাশে দাঁড়িয়ে মানবতা উদযাপন

এটি ২০২৫ সালে ইন্দিরা গান্ধীর নেতৃত্বাধীন সরকারের জরুরি অবস্থার ৫০তম বার্ষিকীকে কেন্দ্র করে বিশেষ গুরুত্ব পাচ্ছে। অপর এক বিজেপি নেতা জানিয়েছেন, হরিয়ানায় নির্বাচনের সাফল্যের পর এই বৈঠকটি একটি উদযাপন ও সরকারের শক্তি প্রদর্শনের মুহূর্ত হিসেবে দেখা হচ্ছে। ২০২৪ সালের নির্বাচনের ফলাফল নিয়ে বিজেপির মধ্যে কিছুটা উদ্বেগ রয়েছে।  সাধারণ নির্বাচনের ফলাফলের পর বিজেপি তাদের সাপ্তাহিক সংসদীয় দলের বৈঠক বন্ধ করে দিয়েছে, যা সাধারণত অধিবেশন চলাকালীন অনুষ্ঠিত হয়। আগস্টে শেষ হওয়া বাদল অধিবেশনে দলের কোনও বৈঠক হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর