nirbachan commission

ব্যুরো নিউজ, ২৭ এপ্রিল: শাহজাহানের গড় থেকে আগ্নেয়াস্ত্র, বোমা, বিস্ফোরক উদ্ধারকে কেন্দ্র করে শুক্রবার দিনভর উত্তপ্ত হয়েছে সন্দেশখালি। সিবিআই-এর পাশাপাশি মাঠে নামতে হয়েছে NSG-কমান্ড, রোবটকেও। অন্যদিকে, শনিবার সিবিআই-এর বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ জানাল তৃণমূল। তৃণমূলের অভিযোগ, সন্দেশখালির ফাঁকা জায়গায় অনৈতিকভাবে চালিয়েছে সিবিআই। ভোটের সময় সিবিআই তল্লাশি তৃণমূলের ভাবমূর্তি নষ্ট করার জন্যই করা হচ্ছে বলে দাবি তৃণমূলের।

সামনের ও পিছনে রয়েছে ইনফ্রারেড ক্যামেরা!সন্দেশখালির সৌজন্যে প্রথমবার দেখল রাজ্যবাসী ‘ক্যালিবার টি-৫’

কেন্দ্রীয় এজেন্সের বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ তৃণমূলের, ভয় পেয়ে কি কমিশনের দ্বারস্থ? উঠছে প্রশ্ন

হাসনাবাদে বিজেপি নেতার বাড়িতে ভয়াবহ বিস্ফোরণ! নেপথ্যে কী কারন? 

সিবিআই-এর বিরুদ্ধে নির্বাচন কমিশনে তৃণমূলের পক্ষ থেকে যে চিঠি দেওয়া হয়েছে তাতে উল্লেখ করা হয়েছে, ‘আইনশৃঙ্খলা সম্পূর্ণ রাজ্যের দায়িত্ব, অথচ তল্লাশির বিষয়ে কিছু জানানো হয়নি। সত্যিই অস্ত্র উদ্ধার হয়েছে নাকি সিবিআই বা NSG নিজেরাই রেখেছে, তাও স্পষ্ট নয়। প্রধানমন্ত্রী এবং বিজেপি নেতারা সন্দেশখালি ইস্যুতে প্রতিদিন তৃণমূলকে নিশানা করছেন। আরও একবার প্রমাণিত হল, CBI-কে বিজেপি ও কেন্দ্রীয় সরকার অনৈতিক ভাবে ব্যবহার করছে’। এর পাশাপাশি নির্বাচন চলাকালীন যাতে কেন্দ্রীয় সংস্থা রাজনৈতিক দলের বিরুদ্ধে পদক্ষেপ না করে চিঠিতে সেই দাবিও জানিয়েছে তৃণমূল। রাজ্য পুলিশের নিজস্ব বম্ব স্কোয়াড থাকা স্বত্ত্বেও অভিযানে কেন রাজ্য পুলিশকে নেওয়া হল না সেই প্রশ্নও তুলেছে তৃণমূল।

 

অন্যদিকে, সন্দেশখালি থেকে বিদেশি অস্ত্র উদ্ধার হওয়াকে কেন্দ্র করে ক্রমশ রহস্য দানা বাঁধছে। সিবিআই সূত্রে খবর, এই অস্ত্রগুলির অধিকাংশ আমেরিকা থেকে এসেছে। এর পেছনে কি আন্তর্জাতিক চোরাচালান চক্রের যোগ রয়েছে? কীভাবেই বা এই চক্রের সঙ্গে যোগাযোগ রাখা হত? এত দামি অস্ত্র কেনার টাকাই বা আসত কোথা থেকে? এই প্রশ্নগুলি উঠছে। এরই সঙ্গে সিবিআই-এর বিরুদ্ধে কমিশনে তৃণমূলের নালিশ জানানোকে কেন্দ্র করেও কিন্তু উঠছে প্রশ্ন। নির্বাচনের মাঝে কোনো রকম বড়সড় রহস্য ভেদের ভয়েই কি নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল? প্রশ্ন রাজনৈতিক মহলের একাংশের।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর