CBI wants to interrogate sujay krishna

ব্যুরো নিউজ, ২৫ এপ্রিল:  লোকসভা নির্বাচনের মধ্যেই বিপাকে সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকু। একদিকে যখন নিয়োগ সংক্রান্ত মামলায় ক্রমশ চাপ বাড়ছে রাজ্য সরকারের, তখন ফোনের কন্ঠস্বরের সঙ্গে মিলে গেল কালীঘাটের কাকুর কন্ঠস্বর। আর এই নতুন তথ্যের ভিত্তিতে তাকে জেরা করতে চায় সিবিআই।

বুথের কাছে ভয়াবহ বিস্ফোরণ! বোমা বাঁধতে গিয়ে উড়ল তৃণমূল কর্মীর হাত!

গ্রেফতারের পর থেকে কাকুর কন্ঠস্বর সংগ্রহ করতে কার্যত কালঘাম ছুটেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির। হাসপাতালের বেড দখল করে বেশ রাজার হালেই ছিলেন। কন্ঠস্বরের নমুনা সংগ্রহ করার সময় এলে তার আগে বেশ ভালোই নাটকও চলছিল! কিন্তু তাল কাটল আদালতের নির্দেশে। কিন্তু  আদালতের নির্দেশ মেনে লক্ষ্মী ছেলের মত তিনি কন্ঠস্বর পরীক্ষা কোর্টে রাজি হননি। তার আগেই যথা সাধ্য চলেছে নাটক! কিন্তু শেষে তদন্তকারী আধিকারকদের তৎপরতায় বেশ কয়েকমাস পরে হলেও কন্ঠস্বর নমুনা সংগ্রহ করতে পারে ইডি। অবশেষে সেই নমুনার ফরেন্সিক রিপোর্ট সামনে এসেছে। বুধবার সেই রিপোর্টের বিষয়ে আদালতকেও জানিয়েছে ইডি।

কীভাবে বাংলাদেশে ‘পাচার’ হচ্ছে ‘সবুজ সাথী’র সাইকেল?

ইডির আইনজীবী বিচারপতি অমৃতা সিনহাকে জানান, ‘সুজয়কৃষ্ণ ভদ্রের কন্ঠস্বরের নমুনা আমাদের স্বপক্ষেই এসেছে।’ উল্লেখ্য, নিয়োগ সংক্রান্ত মামলার তদন্তে নেমে সুজয়কৃষ্ণ ভদ্রের বাড়িতে তল্লাশি চালিয়ে একটি অডিয়ো ক্লিপ পায় ইডি। সেই অডিও ক্লিপে শোনা যায়, রাহুল বেরা নামে এক সিভিক ভলান্টিয়ারকে ফোনে বলা হচ্ছে, মোবাইলে থাকা নিয়োগ সংক্রান্ত তথ্য মুছে ফেল। সেই কন্ঠস্বর সুজয়কৃষ্ণের বলে দাবি করে ইডি। এরপর থেকেই কন্ঠস্বরের নমুনা সংগ্রহ করার জন্য তৎপর হয় ইডি।

এদিকে প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আপাতত হাসপাতালের বদলে শ্রীঘরেই ঠাই হয়েছে সুজয়কৃষ্ণ ভদ্রের। আর তাই ইডি-র তদন্তে কণ্ঠস্বরের নমুনা মিলে যাওয়ার পর এবার ‘কালীঘাটের কাকু’কে জেলে গিয়ে জেরার আবেদন জানাল সিবিআই। তবে সিবিআই আধিকারিকরা শান্তনু বন্দ্যোপাধ্যায় ও অয়ন শীলকেও জেরা করতে চায় বলে জানিয়েছে।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর