জলে

ব্যুরো নিউজ, ১৫ অক্টোবর: গঙ্গা জলেও জিএসটি?

নিত্যদিনের ধর্মীয় পুজো-আচার-অনুষ্ঠান থেকে শুরু করে সব কাজেই প্রয়োজনীয় গঙ্গা জল। এবার সেই গঙ্গা জলেই বসতে চলেছে জিএসটি! 
সনাতন ধর্ম নিয়ে পাল্টা জবাব মোহন ভাগবতের

অন্যান্য সামগ্রীর মতো গঙ্গা জলেও আঠারো শতাংশ জিএসটি বসানোর কথা কানে আসতেই কেন্দ্র সরকারের বিরুদ্ধে সরব বিজেপি বিরোধী দল। এক্স হ্যান্ডেলে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে লেখেন, ভারতীয়দের কাছে জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সব ক্ষেত্রেই মা গঙ্গার গুরুত্ব বিশাল। 

এমনকি নরেন্দ্র মোদীর উত্তরাখণ্ড পরিদর্শনে গিয়ে পার্বতী কুন্ডে পুজো দেওয়ার প্রসঙ্গ টেনে এনেও কটাক্ষ করতে ছাড়েননি খাড়গে। তাঁর মন্তব্য, আপনি উত্তরাখণ্ডে আছেন খুব ভালো কথা। কিন্তু আপনার সরকার পবিত্র গঙ্গা জলের উপর ১৮ শতাংশ জিএসটি বসিয়ে লুটপাট ও ভন্ডামী করছে বলেও মন্তব্য খাড়গের। 

তবে এই তথ্য সম্পূর্ণ ভুল বলে জানানো হয় কেন্দ্র সরকারের পক্ষ থেকে।  বিবৃতি দিয়ে জানায় সেন্ট্রাল বোর্ড অফ ইনডাইরেক্ট ট্যাক্সেস এন্ড কাস্টম কেন্দ্রীয় কর নিয়ন্ত্রক সংস্থা। সংস্থার তরফে জানানো হয়, পূজায় ব্যবহৃত সমস্ত পুজো সামগ্রী জিএসটির আওতার বাইরে। জিএসটি কর লাগু হওয়ার সময়কাল থেকেই পুজো সামগ্রীগুলি জিএসটি তালিকার বাইরে রাখা হয়েছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর