ইভিএম নিউজ ব্যুরো, ২১ মেঃ (Latest News) রাজস্থানের জয়পুরের যোজনা ভবন থেকে উদ্ধার হল কোটি কোটি টাকা ও সোনার বিস্কুট

শুক্রবার রিজার্ভ ব্যাঙ্ক এর পক্ষ থেকে ২০০০ টাকার ‘নোট’ বাতিল করার ঘোষণা করার পরের দিনই এক সরকারি আফিস থেকে কোটি কোটি টাকা উদ্ধার করল পুলিশ।এবং শুধু টাকাই নয়, উদ্ধার হয়েছে বেশ কিছু সোনার বিস্কুটও। ঘটনাটি ঘটেছে রাজস্থানের জয়পুরের যোজনা ভবন নামে একটি সরকারি অফিসে।

পুলিশ সূত্রে  জানাগিয়েছে, সরকারি অফিরের বেসমেন্টে বেওয়ারিশ অবস্থায় পড়েছিল ওই টাকা। ঘটনা সামনে আসতেই তদন্ত শুরু করেছে পুলিশ। ইতিমধ্যে ওই সরকারি অফিসের ৭-৮ জন কর্মীকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জানার চেষ্টা করা হচ্ছে যে এত টাকা কোথা থেকে এল। উদ্ধার হওয়া টাকার পরিমান প্রায় আড়াই কোটি এবং এরই সঙ্গে এক কেজি ওজনের  সোনার বিস্কুট পাওয়া গিয়েছে।

জয়পুরের পুলিশ কমিশনার আনন্দকুমার শ্রীবাস্তব বলেন, ওই সরকারি অফিসের এক শীর্ষ সরকারি কর্তা মহেশ গুপ্ত এ বিষয়ে প্রথম খবর দেন পুলিশকে। এর পরই যোজনা ভবনে তল্লাশি চালায় পুলিশ। তার পরই যোজনা ভবনের বেসমেন্টে একটি ব্যাগ থেকে ২ কোটি ৩১ লক্ষ টাকা এবং ১ কেজি সোনার বিস্কুট উদ্ধার হয়েছে। ওই টাকা এবং সোনার বিস্কুট বাজেয়াপ্ত করা হয়েছে। তদন্ত শুরু হয়েছে। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে । কেউ ওখানে টাকার ব্যাগটি রেখে গিয়েছিল কি না, সিসিটিভি ফুটেজ দেখে এবং কর্মীদের জিজ্ঞাসাবাদ করে তা জানার চেষ্টা করা হচ্ছে। মুখ্যমন্ত্রী অশোক গহলৌতকেও বিষয়টি জানানো হয়েছে।

কোটি কোটি টাকা উদ্ধারের পর থেকেই গোটা রাজস্থানের রাজনৈতিক মহল এবং সাধারন মানুষের মধ্যে তোলপাড় শুরু হয়ে গিয়েছে। (EVM News)

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর