central-forces

ব্যুরো নিউজ, ২৯ ফেব্রুয়ারি: দুয়ারে কড়া নাড়ছে ২০২৪ এর লোকসভা ভোট। আসন্ন লোকসভা ভোটের নির্ঘণ্ট প্রকাশ পাওয়ার আগেই ১লা মার্চ শহরে আসতে চলেছে ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। সূত্রের খবর, কেন্দ্রের তরফে শহরে প্রথম দফায় ৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পাঠানো হবে। এরপর দ্বিতীয় দফায় অর্থাৎ আগামী ৭ তারিখ পাঠানো হবে আরও ৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

গ্রেফতার সন্দেশখালির ‘বাঘ’ শেখ শাহজাহান

Central Force

ভোট ঘোষণা হওয়ার আগে রাজ্যের আইন শৃঙ্খলা রক্ষা করার জন্য মোতায়েন করা হচ্ছে এই বাহিনী। জানা গিয়েছে, বুধবার রাজ্যের কোথায় কত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে এই নিয়ে একটি বৈঠক হয়। বৈঠকে উপস্থিত ছিলেন কমিশনের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব, রাজ্য পুলিশের নোডাল অফিসার আনন্দ কুমার, সিআরপিএফ-এর আইজি বি কে শর্মা, উত্তর ২৪ পরগনা জেলার ম্যাজিস্ট্রেট সুমিত গুপ্ত, দঃ ২৪ পরগণা জেলা ম্যাজিস্ট্রেট শরদ কুমার দ্বিবেদী সহ কলকাতা শহরের দায়িত্বে থাকা নির্বাচনী আধিকারিকেরা।

কলকাতা পুলিশ এলাকা পেলো ১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী 

নির্বাচন কমিশনের তরফে আগেই জানানো হয়েছিলো রাজ্যের ৩৫ টি পুলিশ জেলাতেই কেন্দ্রীয় বাহিনী সমানভাবে মোতায়েন করা হবে। ভোট ঘোষণার আগেই রাজ্যে মোট ১৫০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। যার মধ্যে ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসবে ১ মার্চ ও বাকি ৫০ কেন্দ্রীয় বাহিনী আসবে ৭ মার্চে। এর মধ্যে কলকাতা পুলিশ এলাকার জন্যই শুধু মোতায়েন করা হয়েছে দুই দফায় মোট ১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

Advertisement of Hill 2 Ocean

পুলিশকর্তারা জানাচ্ছেন, নির্বাচনের সূচি ঘোষণা হয়ে গেলেই রাজ্যের আইনশৃঙ্খলা ও প্রশাসন চলে আসে নির্বাচন কমিশনের অধীনে। সাধারণত, সেই ঘোষণার পরেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়। তবে এবারের পরিস্থিতির নিরিখে উল্টো পথে হেঁটে সাধারণ মানুষের আস্থা অর্জন করতেই কেন্দ্রের এই সিদ্ধান্ত বলে পুলিশকর্তাদের একাংশের অনুমান। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর