10 tips for daily life

ব্যুরো নিউজ, ৮ মে : আমাদের দৈনন্দিন জীবনে সারাদিন অনেক কাজ করতে হয়। কিন্তু অল্প কিছু টিপস ফলো করলেই আমাদের সারাদিনের কাজগুলি আরও কিছুটা সহজ হয়ে উঠবে। আসুন জেনে নেওয়া যাক এই প্রয়োজনীয় টিপসগুলি সম্পর্কে। যেমন-

জেনে নিন আজকের সেরা টিপসগুলি!

১) কড়া রোদে কয়েক ঘন্টা বালিশ দিয়ে রাখুন এতে বালিশে ছাড়পোকা হবেনা বালিশের তুলোও ভালো থাকবে।

২) রুমের ভেতর এলোভেরা মানিপ্লান্ট কয়েন প্লান্ট বা আপনার পছন্দ মতো যেকোন ইনডোর প্লান্ট রাখতে পারেন। এতে রুম কিছুটা হলেও শীতল থাকবে।

৩) থেকে যাওয়া অবশিষ্ট পাউরুটির টুকরো গুলো রোদে শুকিয়ে বা চুলায় অল্প আচে টেলে গুড়া করে ব্রেড ক্রাম তৈরি করে নিতে পারেন।

৪) কাশ্মীরি আমের আচার তৈরির জন্য আমগুলো টুকরো করে ঘন্টা খানেক চুনের জলে ভিজিয়ে রাখলে আচারগুলো কচকচে হয়, চিনিতে দিলেও গলে যায়না।

৫) মেলামাইনের বোল বাটির হলদেটে দাগ তুলতে ভিনেগারের সাথে বেকিং সোডা ও ডিটারজেন্ট পাউডার মিশিয়ে মেজে নিলে হলদেটে দাগ চলে যায়

৬) দা-বটি ধারালো করতে বালি নিয়ে সিরিঞ্জ পেপার দিয়ে ঘষে নিন। এতে অনেকটাই ধার পাবেন।

৭) ফ্লাক্সের ভেতর পরিষ্কার করাটা খুব ঝুকিপূর্ণ। একটু অসাবধান হলেই ফেটে যায়। তাই ফ্লাক্স পরিষ্কার করতে কখনো শক্ত কাঠি দিয়ে ভেতরটা পরিষ্কার করা যাবেনা।

৮) ফ্লাক্সের ভেতর ডিটারজেন্ট পাউডার ও হালকা গরম জল দিয়ে ১০ মিনিট ঢাকনা দিয়ে রেখে দিতে হবে।এরপর ১০মিনিট পর খবরের কাগজ /খাতার পৃষ্ঠা টুকরো করে ফ্লাক্সের ভেতরে দিয়ে ঝাকিয়ে নিয়ে স্বাভাবিক নিয়মে ধুয়ে নিন।

৯) যতোটা সম্ভব ঘরে অতিরিক্ত লাইট নিভিয়ে রাখুন এতে ঘর ঠান্ডা থাকবে।

১০) জানালার পর্দাগুলো হালকা ভিজিয়ে জানালায় লাগিয়ে রাখুন। তারপর একটি বোল বা বালতিতে বরফের টুকরো রেখে ফ্যান চালিয়ে দিন, ঘর শীতল হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর