ব্যুরো নিউজ, ৬ নভেম্বর: হাসপাতালের সুপারের অপসারণের দাবিতে বিক্ষোভ। হাসপাতালে চিকিৎসা পরিষেবা না পেয়ে এলাকার মানুষ বেজায় ক্ষুব্ধ। নদীয়া জেলার নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালের ঘটনা।

শুক্রবার নবদ্বীপ শহরের ৪ ও ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা হাসপাতালের মেইন গেটে ও জরুরি বিভাগের সামনে বিক্ষোভ দেখায়। বিক্ষোভকারীদের মধ্যে কাকলি রায় জানান, পশ্চিমবঙ্গ সরকারের নবদ্বীপ রাজ্য সাধারণ হাসপাতাল এক সময়ে খুবই ভালো চিকিৎসা পরিষেবা দিয়েছে। বর্তমানে হাসপাতাল সুপার ডাঃ বাপ্পা ঢালী দায়িত্ব নিয়ে সেই সুনাম তলানিতে নামিয়ে এনেছেন। একজন ব্যর্থ চিকিৎসক এবং প্রশাসক। হাসপাতালের সুপার হিসেবে কোনো দায়িত্বই তিনি পালন করেন না। দীর্ঘ তিন সপ্তাহ ছুটি কাটিয়ে শুক্রবার ডাঃ ঢালী হাসপাতালে আসতেই এলাকার মানুষ বিক্ষোভে ফেটে পড়েন।

ভারতীয় নিউরোলজিস্টের ঝুলিতে ‘বিশ্বসেরার খেতাব’

বিক্ষোভকারীরা জানান, এই চিকিৎসক হাসপাতালে থাকলে অচিরেই এলাকার মানুষ সরকারি চিকিৎসা পরিষেবা থেকে বঞ্চিত হবেন। তাই তাঁরা হাসপাতালের সুপার বাপ্পা ঢালীর অপসারণ চেয়ে হাসপাতালে ইমারজেন্সি গেটের সামনে বিক্ষোভ। যতদিন এই চিকিৎসককে সরানো না হবে ততদিন তাদের বিক্ষোভ আন্দোলন চলবে বলে দাবি।

হাসপাতালে বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে আসেন নবদ্বীপের ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ঝন্টুলাল দাস। তিনি বলেন, হাসপাতাল সুপার নিয়মিত হাসপাতালে আসেন না। এলেও নাম মাত্র সময় হাসপাতালে থাকেন। পর্যবেক্ষনের অভাবেই চিকিৎসা পরিষেবা নিয়ে সমস্যা তৈরি হচ্ছে। হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। সে সব নিয়ে হেলদোল নেই। ছুটিতে গেলে সঠিক ব্যাক্তিকে দায়িত্ব দিয়ে সমস্যার মোকাবিলা করা যায়। কাউন্সিলর ঝন্টুলাল দাস আরও বলেন, বিষয়টি তিনি জেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করবেন। যাতে হাসপাতালে আসা রোগিরা চিকিৎসা পরিষেবা থেকে বঞ্চিত না হন। সংবাদ মাধ্যমের সাহায্য নিয়ে লেখা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর