শেষ

ব্যুরো নিউজ, ৩০ ডিসেম্বর: শেষ ঐতিহ্যবাহি শান্তিনিকেতনের পৌষ মেলা 

 

শান্তিনিকেতনের ঐতিহ্যবাহি পৌষ মেলা গতকাল শেষ হয়ে গিয়েছে। সরকারি নিয়ম অনুযায়ী, এই পৌষ মেলা পাঁচ দিনের জন্য আয়োজন করা হয়েছিল অর্থাৎ ২৮শে ডিসেম্বর পর্যন্ত এই মেলা চলার কথা ছিল। নির্ধারিত সময় মেনে মেলা শেষ হয়েছে। এবার মেলা ভাঙার পালা শুরু। আজকের মধ্যে আশা করা যায় সমস্ত দোকানপাট উঠে যাবে ও মেলার মাঠ পরিষ্কার পরিচ্ছন্ন করে দেওয়া হবে বিশ্বভারতীকে।

দেশবন্ধু পার্কে আয়োজিত কালারিপায়াত্তু ওয়ার্কশপ

মাইকিং- এর মাধ্যমে সকল দোকানদারের কাছে আবেদন করা হয়েছে তারা যেন নিজে নিজেই দোকান উঠিয়ে নেন। মেলার দোকানপাট ভাঙার কাজ সকাল থেকে শুরু হয়ে গিয়েছে। সেই কাজ দেখার জন্য মেলাচত্বর পরিদর্শন করলেন বীরভূম জেলার সভাধিপতী কাজল শেখ সহ বোলপুর পৌরসভার ভাইস চেয়ারম্যান অমর শেখ ও অন্যান্য কাউন্সিলরগণ।

 

বীরভূম জেলা সভাধীপতী কাজল শেখ জানান, আমরা সুষ্ঠুভাবে এই মেলাকে প্রশাসনিক সহযোগিতায় পরিচালনা করতে পেরেছি। তার জন্য তিনি মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রণাম জানান। কারণ তার অনুপ্রেরণায় এই মেলা অনুষ্ঠিত হয়েছিলো। কাজল শেখ আরও জানান, মাননীয়া মুখ্যমন্ত্রীর কাছে আবেদন যাতে আগামী দিনেও আমরা এই ভাবে পূর্বপল্লী মাঠে মেলার আয়োজন করতে পারি।

 

বোলপুর এলাকায় যেসব ব্যবসায়ীরা আছেন তারা পৌষ মেলা ও বসন্ত উৎসবের আশায় বুক বাঁধেন। কারণ ব্যবসায়ীদের তাদের রুজি রোজগার নির্ভর করে এই মেলার উপর। তিনি ফের মন্তব্য করেন, আমি খাব না কাউকে খেতে দেব না। তিনি এই পৌষ মেলার আয়-ব্যয়ের হিসাব জানিয়ে দেবেন। তিনি যেটা বলেন সেটা করে দেখান। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর