রাস্তার

ব্যুরো নিউজ, ২৯ নভেম্বর: রাস্তার বেহাল দশা| দুর্ঘটনা নিত্যসঙ্গী 

দীর্ঘদিন ধরে রাস্তার সংস্কার না হওয়ায় রাস্তার দশা বেহাল। প্রতিনিয়ত ঘটে চলেছে দুর্ঘটনা। সেই রাস্তা দিয়ে যাতায়াত করতে গিয়ে নিত্যদিন বহু সমস্যায় পরতে হচ্ছে পথ চলতি সাধারণ মানুষ থেকে শুরু করে স্থানীয় বাসিন্দাদের। দুটো তিনটে টোটো উল্টে গিয়ে গাড়িচালক ও যাত্রীদের হাত-পা ভেঙে ঘটেছে বিপদ। মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লক সংলগ্ন মাত্র ৫০ থেকে ১০০ মিটার রাস্তাটি ২০১৭ সালে বন্যায় আলাদা হয়ে যায়।

বর্তমানে রাস্তাটি গর্তে পরিণত হয়েছে ও সেই গর্তে চাকা নেমে টোটো পাল্টি খাচ্ছে প্রতিনিয়ত। রাস্তার এক প্রান্তে হরিশ্চন্দ্রপুর ২ নং ব্লক, বারদুয়ারি হাই স্কুল, ও ব্যাঙ্ক সহ বিভিন্ন অফিস রয়েছে। এখান থেকে কুমেদপুর হয়ে বিহার যাওয়া যায়। ফলে, প্রতিমুহূর্তে যান চলাচল করে রাস্তাটি দিয়ে। যার ফলে বিভিন্ন প্রান্ত থেকে আসা মানুষেরাও দুর্ঘটনার হাত থেকে মুক্তি পায় না। স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে টোটো চালক সকলেই রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছে। যদিও সংশ্লিষ্ট দপ্তরের অবহেলার জন্যই রাস্তাটির সংস্কার হচ্ছে না বলে জানিয়েছেন স্থানীয়রা।

ভোটে জিতলে রাজ্যের নাম পরিবর্তন| প্রতিশ্রুতি যোগীর

উল্লেখ্য, বেশ কয়েকটি গ্রামের লোকের এই রাস্তা দিয়েই রাত বেরাতে হাসপাতালে যেতে হয়। ফলে হাসপাতালে পৌঁছানোর পূর্বে ঘটে আরও এক বিপদ। এই রাস্তা দ্রুত সংস্কার করার দাবিতে একাধিকবার দাবী জানিয়েছেন এলাকার বাসিন্দারা। তাছাড়া মোটরবাইক ও চার চাকার যানবাহন ওই রাস্তা দিয়ে নিয়ে যেতে চরম দুর্ভোগে পড়ছেন চালকেরা। সড়ক কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

 

এই বিষয়ে এলাকার এক বাসিন্দা সাজাহান বলেন, “রাস্তার যা বেহাল দশা তাতে যে কোন মুহূর্তে টোটো পাল্টি খেয়ে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। এই রাস্তার উপর দিয়ে প্রতিনিয়ত চলাফেরা করে নেতা থেকে মন্ত্রীরা। এই রাস্তার উপর দৃষ্টি কেন পড়ছে না তা বুঝে উঠতে পারছিনা। রাস্তাটির যেন দ্রুত মেরামত হয় সেটাই চাইবো সংশ্লিষ্ট দপ্তরের কাছে”। ইভিএম নিউজ  

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর