ও

ব্যুরো নিউজ, ০১ জানুয়ারি: রাজ্যের মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিব নিয়োগ 

রাজ্যের মুখ্য সচিব পদে নিয়োজিত হলেন ভগবতী প্রসাদ গোপালিকা। ২০২১ থেকে রাজ্যের স্বরাষ্ট্র সচিবের পদে ছিলেন তিনি। তিনি হরিকৃষ্ণ দ্বিবেদীর স্থলাভিষিক্ত হলেন। ১৯৮৯ ব্যাচের আইএএস আধিকারিক ভগবতী প্রসাদ গোপালিকা। অতীতে তাঁকে প্রাণী সম্পদ ও পরিবহন দপ্তরের দায়িত্ব দেওয়া হয়েছিলো। ২০২৪ সালের ৩১ শে মে তার অবসর নেওয়ার কথা। এদিকে রাজ্যের স্বরাষ্ট্র সচিবের দায়িত্ব পেলেন নন্দিনী চক্রবর্তী। অতীতে এই পদ থেকে তাকে সরিয়ে দেয় রাজভবন।

ডেঙ্গি রোধে বছরের প্রথমেই উদ্যোগ দক্ষিণ দমদম পুরসভার

সাধারণভাবে দেখা যায় অতিরিক্ত হোম সেক্রেটারি পদে যারা থাকেন তাদেরকে স্বরাষ্ট্রসচিব পদে আনা হয়। অতীতে অত্রি ভট্টাচার্য প্রিন্সিপাল সেক্রেটারি ছিলেন। তাকে স্বরাষ্ট্র সচিব পদে নিয়ে আসেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
অত্রি ভট্টাচার্যের ক্ষেত্রে সেই প্রথার ব্যতিক্রম হয়েছিল। আর এবার ফের একবার তা হল নন্দিনী ভট্টাচার্যের ক্ষেত্রে। রাজ্যপালের সেক্রেটারির পথ থেকে সরিয়ে দেওয়ার পরই নন্দিনীকে পর্যটন দপ্তরের সেক্রেটারি পদে আনেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এবার তাকে স্বরাষ্ট্র সচিবের পদে আনা হয়েছে।

অন্যদিকে সত্য প্রাক্তন মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে মুখ্যমন্ত্রী তাঁর নিজের আর্থিক উপদেষ্টা হিসেবে নিযুক্ত করেছেন। উল্লেখ্য, আগামী ৩ বছরের জন্য তাকে এই পদে নিয়োগ করা হয়েছে। অর্থ দপ্তরের সচিব হিসেবে তাঁর দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে। তাঁর সেই অভিজ্ঞতাকে কাজে লাগাতে তাকে মুখ্যমন্ত্রীর আর্থিক উপদেষ্টা হিসেবে নিয়োগ করা হয়েছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর