দফতরে

ব্যুরো নিউজ, ১১ জানুয়ারি: মৎস্য দফতরে আর্থিক বেনিয়ম, মন্ত্রী কিছুই দেননি 

রাজ্যের মৎস্য দফতরে বেআইনি ভাবে গাড়ি ভাড়া দিয়ে আর্থিক বেনিয়ম চলছে দীর্ঘদিন ধরে। অথচ রাজ্যের মৎস্য দফতরের ভারপ্রাপ্ত মন্ত্রী বিপ্লব রায়চৌধুরী নাকি কিছুই জানেন না। আর ওই দফতরের সচিব অবনীন্দ্র সিং নাকি এমন কিছু ঘটেছে বলে জানেনা। অথচ ওই আর্থিক বেনিয়মের সঙ্গে নাম জড়িয়েছে মৎস্যমন্ত্রীর ভাই সন্দীপ রায়চৌধুরী ও সচিব অবনীন্দ্র সিং- এর গাড়ির চালক মহম্মদ রহিবুল হকের নাম।

রাজ্যের মৎস্য উন্নয়ন নিগমের থেকে মন্ত্রীর ভাই, সচিবের গাড়ির চালক সহ দফতরের ৬ জন শীর্ষকর্তার নামে প্রতিমাসে গাড়ির তেল ও আনুষঙ্গিক খরচের হিসাব দেখিয়ে মাসে ৪ লক্ষ টাকা তুলে নেওয়া হচ্ছে বলে খবর প্রকাশিত হয়েছে। আর ওই টাকা তলা হচ্ছে রাজ্যের অর্থ দফতরের অনুমোদন ছাড়াই। বেশ কিছুদিন ধরে মৎস্য নিগমে বেশ কিছু অস্থায়ী কর্মী নিগমের অর্থাভাবে বেতন পাচ্ছেন না। অথচ প্রতি মাসে গাড়ির খরচ বাবদ মোটা টাকা উঠে যাচ্ছে বেআইনি ভাবে।

পুলিশের নামে সাইবার প্রতারণা | খোয়া গেল ৩৩ লক্ষ টাকা

বিপ্লব রায়চৌধুরীর ভাই সন্দীপ মৎস্য বিভাগের কোন পদেই নেই। অথচ সন্দীপের নামেও বরাদ্দ রয়েছে একটি গাড়ি। সেই গাড়ির জন্য মাসে ৭০ হাজার টাকারও বেশি বিল উঠিয়ে নিয়ে যাচ্ছে। এছাড়া সচিবের গাড়ির চালক তাঁর নামে কিভাবে গাড়ির খরচ দেখিয়ে মোটা টাকা তোলা হচ্ছে তা জানাতে পারেননি বিপ্লব বাবু। নিগমের আভ্যন্তরীণ আওয়াজ উঠেছে যে ওই নিগমের অধিনে ২২ টি মৎস্য প্রকল্পে ১৫ টি প্রকল্পে যে অস্থায়ী কর্মীরা কাজ করেন তাঁরা ১ বছরের বেশি বেতন পাচ্ছেন না।

জানা গিয়েছে, মৎস্য মন্ত্রীর নামে নিগমের ৩ টি গাড়ি বরাদ্দ রয়েছে। অথচ নিয়ম অনুযায়ী তাঁর ১ টি গাড়ি পাওয়ার কথা। এছাড়া, সন্দীপ রায়চৌধুরী কিভাবে মন্ত্রীর গাড়িতে যাতায়াত করে তা রহস্যময়। এছাড়াও সচিব অবনীন্দ্র সিং- এর এক আত্মীয় নিগমকে মাসিক ৬০ হাজার টাকায় ভাড়া দিয়েছেন। মন্ত্রী ১ টি গাড়ি ব্যাবহার করলেও আরও ২ টি গাড়ির টাকা লুট হচ্ছে বলে অভিযোগ। তবে মন্ত্রী বিপ্লব বাবু ওই অভিযোগ অস্বীকার করেছেন। সচিব অবনীন্দ্র সিং- ও বিষয়টি তাঁর জানা নেই বলে পাশ কাটিয়ে গেছেন। বছরের পর বছর রাজ্যের কোষাগার থেকে বেআইনিভাবে এমন টাকা উঠে যাচ্ছে, অথচ তাঁরা জানেননা সেটাও এক রহস্য। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর