New bus

ব্যুরো নিউজ, ২৪ ফেব্রুয়ারি: অবশেষে বহুদিনের অপেক্ষার অবসানের পর শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ চালু হলো ঝাড়গ্রাম থেকে বেলপাহাড়ী যাওয়ার নতুন বাস। এই রুটে আরও একটি নতুন বাস পরিষেবা চালু হওয়ার ফলে উপকৃত হবেন দহিজুড়ি, বিনপুর, শিলদা সহ কয়েকশো গ্রামের মানুষ।

অভিন্ন দেওয়ানি বিধি বিল আনতে চলেছে অসম সরকার

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, এই পরিষেবা চালু হওয়ায় তাদের খুব বড় উপকার হয়েছে। কারণ হাওড়া স্টেশন থেকে ৫ টা বেজে ২৫ মিনিটে  ছাড়া স্টিল এক্সপ্রেস খড়গপুর স্টেশনে এসে পৌঁছায় সন্ধ্যা ৭টা নাগাদ। আর সেখান থেকে ঝাড়গ্রাম পৌঁছাতে ওই ট্রেনটির সাড়ে ৭ টা বেজে যায়। সাড়ে ৭ টার পর ঝাড়গ্রাম স্টেশন থেকে বেলপাহাড়ী যাওয়ার কোনও বাস পাওয়া যেতো না।

New bus

কারণ, বেলপাহাড়ী যাওয়ার শেষ বাস সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে চলে যেত। ফলে বহু টাকা খরচ করে গাড়ি ভাড়া করে বা বাইকে চেপে বেলপাহাড়ী যেতে হতো। এতে পর্যটকেরাও খুব সমস্যায় পড়তেন। তাই এই রুটে বাস পরিষেবা চালু হওয়ায় তারা খুবই উপকৃত হয়েছে বলে তারা জানান। এই বিষয়ে ঝাড়গ্রাম আরটিও অমিতকুমার দত্ত জানান, বেলপাহাড়ীর মানুষ এই বিষয়ে লিখিত অভিযোগ জানিয়েছিলেন। সেই সমস্যার কথা মাথায় রেখেই ওই বাস পরিষেবা চালু করা হয়েছে।

Advertisement of Hill 2 Ocean

প্রশাসনের এক আধিকারিকের কথায়, হাওড়া থেকে ঝাড়গ্রামগামী স্টিল এক্সপ্রেসের যাত্রীদের নিয়েই ওই বাসটি ছাড়বে। স্টিল এক্সপ্রেস স্টেশনে আসা পর্যন্ত বাসটি অপেক্ষা করবে। এছাড়াও ৬টা বেজে ৫০ মিনিট নাগাদ বেলপাহাড়ীগামী যে বাস রয়েছে, সেটিও পরিষেবা দেওয়ার জন্য থাকবে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর