The Assam government is going to introduce the Uniform Civil Code Bill

ব্যুরো নিউজ, ২৪ ফেব্রুয়ারি: কয়েক সপ্তাহ আগে উত্তরাখণ্ড বিধানসভায় পাশ করা হয়েছে অভিন্ন দেওয়ানি বিধি বিল। এই বিল পাশের ক্ষেত্রে উত্তরাখণ্ড দেশের প্রথম রাজ্য হিসেবে আত্মপ্রকাশ করেছে। আর এইবার সেই একই পথে হাঁটতে চলেছে আরও এক বিজেপি শাসিত রাজ্য অসম।

পেট্রো পণ্য তৈরির কারখানায় ভয়াবহ আগুন

জানা গিয়েছে, শুক্রবার মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার নেতৃত্বে অসম মন্ত্রিসভা সিদ্ধান্ত নিয়েছে মুসলিম ম্যারেজ অ্যান্ড ডিভোর্স রেজিস্ট্রেশন অ্যাক্ট বাতিলের। মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা আগে উত্তরাখণ্ড সরকারের অভিন্ন দেওয়ানি বিধি বিল দেখে ও বুঝে নিয়ে তারপর তিনি অসমে অভিন্ন দেওয়ানি বিধি চালু করার কথা ভাবছেন।

Himanta Biswa Sarma

এই বিষয়ে অসমের মন্ত্রী জয়ন্ত মল্ল বড়ুয়া জানিয়েছেন, মন্ত্রিসভার তরফে মুসলিমদের বিবাহ ও বিচ্ছেদের বিশেষ আইন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্যের আদিবাসীদের জন্য এই আইনে কিছুটা শিথিলতা থাকতে পারে বলে তিনি জানিয়েছেন।

Advertisement of Hill 2 Ocean

রাজ্যে অভিন্ন দেওয়ানি বিধি চালু করার ক্ষেত্রে এটি একটি বড়সড় পদক্ষেপ। এবার এই বিল পেশ করা হবে বিধানসভার চলতি অধিবেশনেই। সেখানে যেহেতু বিজেপির সংখ্যাগরিষ্ঠতা আছে তাই ওই বিল পাশের ক্ষেত্রে কোন বাঁধা থাকবে না বলে মত রাজনৈতিক মহলের। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর