অ্যাকাউন্টে

ব্যুরো নিউজ, ২৮ অক্টোবর: জ্যোতিপ্রিয়র স্ত্রী ও মেয়ের অ্যাকাউন্টে ১০ কোটি টাকা!

রেশন বন্তন্দুরনিতি মামলায় গতকাল ভোর রাত ৩তে বেজে ২০ মিনিট নাগাদ ED র হাতে গ্রেফতার হয়েছেন বনমন্ত্রী তথা প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁর গ্রেফতারের পর উঠে আসছে নতুন নতুন তথ্য।

কেমন আছেন জ্যোতিপ্রিয়?

ED-র দাবি জানায়, নোটবন্দির সময় জ্যোতিপ্রিয় মল্লিক স্ত্রী মনিদীপা ও তাঁর মেয়ে প্রিয়দর্শিনী মল্লিকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ক্যাশ জমা হয়েছে প্রায় ১০ কোটি টাকা। এই বিষয়ে বেশ কিছু তথ্য প্রমাণও আদালতে পেশ করেছে ED।

ইডি জানিয়েছে, ২০১৬ সালের নভেম্বর মাস থেকে ২০১৭ সালের মার্চ মাসের মধ্যে জ্যোতিপ্রিয় মল্লিকের স্ত্রীর আইডিবিআই ব্যাঙ্ক অ্যাকাউন্টে ক্যাশ জমা হয়েছে ৬ কোটি ৩ লক্ষ টাকা। ও মেয়ে প্রিয়দর্শিনী মল্লিকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে একই সময়ের মধ্যে জমা পড়েছ ৩ কোটি ৭৯ লক্ষ টাকা।

ইডির হাতে আসা মেরুন রঙের ডায়েরিতে জ্যোতিপ্রিয় মল্লিককে দেওয়া বিপুল ক্যাশ টাকার হিসাব রয়েছে। ডেট ওয়াইজ সেই হিসাব রয়েছে। কার কার থেকে ওই ক্যাশ টাকা পাওয়া গিয়েছে তাও ওই মেরুণ ডায়েরিতে লেখা রয়েছে।

ইডি মামলাপত্রে জানিয়েছে, ২০১৬ সালের বিধানসভা ভোটের সময় জ্যোতিপ্রিয় মল্লিক যে হলফনামা পেশ করেন, তাতে লেখা ছিল তাঁর স্ত্রীর কাছে নগদ ৪৫ হাজার টাকা রয়েছে। অথচ মাত্র এক বছরের মধ্যেই তাঁর স্ত্রীর ব্যাঙ্কে ৬ কোটি টাকা!

ইডি আরও জানিয়েছে যে জ্যোতিপ্রিয়র স্ত্রী ও মেয়ে প্রথমে স্বীকার করতে চাননি যে গ্রেসিয়াস ক্রিয়েশন প্রাইভেট  লিমিটেড, গ্রেসিয়াস ইনোভেশন প্রাইভেট লিমিটেড ও শ্রী হনুমান রিয়েলকন প্রাইভেট লিমিটেডের সঙ্গে তাঁদের সম্পর্ক রয়েছে।

কিন্তু এরপরই বাড়িতে তল্লাশি চালিয়ে এই তিন কোম্পানির স্ট্যাম্প পায় ইডি। তবে মনিদীপা মল্লিক ও প্রিয়দর্শিনী গোটা দায় জ্যোতিপ্রিয়র কনফিডেনশিয়াল অ্যাসিসট্যান্ট অজয় দে-র উপর চাপিয়ে দেন। তাঁরা বলেন, অজয় যেখানে বলতেন, সেখানে তাঁরা সই করে দিতেন। কীভাবে এই তিন কোম্পানিতে জ্যোতিপ্রিয়র স্ত্রী ও মেয়ে ডিরেক্টর হলেন তাঁরা সেই সব কিছুই জানেন না। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর