বৃদ্ধের

ব্যুরো নিউজ, ২৯ ডিসেম্বর: কলকাতায় কোভিড আক্রান্ত বৃদ্ধের মৃত্যুকে ঘিরে উদ্বেগ

গতকাল রাতে দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হল এক কোভিড আক্রান্ত বৃদ্ধের। জানা গিয়েছে, মৃত ওই বৃদ্ধ একবালপুরের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। হৃদরোগ-সহ সেপটিক শকেও ভুগছিলেন সেই বৃদ্ধি। তাঁর কোভিড পরিক্ষা করা হয়। কোভিড পরীক্ষার ফলাফল এসেছিল গতকাল বিকেলেই। তাতে দেখা যায়, তিনি কোভিড আক্রান্ত। এরপর গতকাল রাত ১০টা নাগাদই তাঁর মৃত্যু হয় বলে জানা গিয়েছে। বৃদ্ধের মৃত্যু নিয়ে স্বাস্থ্য দফতর কিছু বলেনি। তবে হাসপাতালের প্রাথমিক অনুমান হৃদরোগজনিত সমস্যার কারনেই ওই বৃদ্ধের মৃত্যু হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে বৃহস্পতিবারে পাওয়া তথ্য অনুযায়ী, একদিনে দেশে ৬ জন কোভিড আক্রান্তের মৃত্যু হয়। দেশজুড়ে সক্রিয় আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ৪ হাজার ছাড়িয়ে গিয়েছে। এদিকে দেশে ১০৯ জনের শরীরে পাওয়া গিয়েছে সাব-ভ্যারিয়েন্ট জেএন.১। এই সাব ভ্যারিয়েন্টটি বিএ.২.৮৬ বা পিরোলা নামে পরিচিত ওমিক্রন সাব-ভ্যারিয়েন্টের একটি অংশ।

বহুমূল্যের সাপের বিষ-সহ গ্রেফতার চার

এদিকে দেশে কোভিড আক্রান্তের সংখ্যা বাড়ায়, দিল্লীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস কোভিডের জন্য নতুন নির্দেশিকা জারি করেছে। তাতে বলা হয়েছে, করোনা পজিটিভ ব্যক্তিদের হাসপাতালে ভর্তি করতে হবে। এদিকে স্বাস্থ্য দফতরের দাবি, বাংলায় এখনও জেএন.১-এর সন্ধান পাওয়া যায়নি। রিপোর্ট অনুযায়ী, ন্যাশনাল ইনস্টিটিউট অফ বায়োমেডিক্যাল জিনোমিকসে ৩০টি নমুনা পাঠিয়েছিল স্বাস্থ্য ভবন। সেগুলি বিশ্লেষণের পর দেখা যায় কোনও নমুনাতেই জেএন.১-এর চিহ্ন নেই।

কিন্তু চিকিৎসক মহলের দাবি, বিভিন্ন হাসপাতালে কোভিড আক্রান্তের সংখ্যা বাড়ছে। এদিকে আইসিইউ-তেও তুলনামূলকভাবে দিনের পর দিন রোগীর সংখ্যা বাড়ছে। এই আবহে বর্ষশেষে উদ্বেগের বাতাবরণ তৈরি হয়েছে চিকিৎসক মহলে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর