ওটিপি

ব্যুরো নিউজ, ১২ জানুয়ারি: ওটিপি দিতেই সর্বনাশ! দু’দফায় ৯৮ হাজার টাকা তুলে নিল প্রতারকরা 

সাতসকালে অচেনা এক নম্বর থেকে ফোন। ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে বলে দাবি, এরপর ওটিপি নম্বর শেয়ার করতেই সর্বনাশ!

হাসপাতালে মৃত্যুর পরোয়ানা পাওয়ার পরেও জীবিত

প্রথমবার অ্যাকাউন্ট থেকে কেটে নেওয়া হল ৩০ হাজার টাকা এবং পরেরবার ৬৮ জাহার টাকা। মাথায় হাত সিউড়ির রামকৃষ্ণ সাহা নামে ওই ব্যক্তির।

শুক্রবার সিউড়ির রামকৃষ্ণ সাহা নামে এক ব্যক্তি এই জালিয়াতির স্বীকার। পেশায় তিনি ব্যবসায়ী। তাঁর অভিযোগ, একটি অচেনা নম্বর থেকে তাঁর কাছে ফোন আসে। উল্টোদিক থেকে এক ব্যক্তি বলেন, ব্যাঙ্কে কেওয়াইসি (Know Your Customer) জমা দেওয়া নেই। সে কারণে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টটি বন্ধ করে দেওয়া হচ্ছে। সাতসকালে এমন ফোন পেয়ে বেশ ঘাবড়েই যান ওই ব্যক্তি। এরপরই ফোনের ওপার থেকে সেই প্রতারক জানান, কোনওরকম ঝামেলা  এড়াতে গেলে, তাঁকে তাঁর ফোনে যাওয়া ওটিপি নম্বরটি তাকে বলে দিতে হবে। রামকৃষ্ণবাবু তার কোথা মতো সেই ওটিপি নম্বরটি তাকে বলে দেন। তার তা বলতেই বিপত্তি!

দুপুর ১২টা ২ ও এরপর  ১২টা ৫ মিনিটে তাঁর কাছে ২টি মেসেজ আছে। প্রথমবার তাঁর অ্যাকাউন্ট থেকে ৩০ হাজার টাকা এবং পরেরবার ৬৮ জাহার টাকা কেটে নেওয়া হয়। সিউড়ির ওই ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে দুই দফায় মোট  ৯৮ হাজার টাকা তুলে নেয় জালিয়াতরা। এরপরই সিউড়ি সাইবার থানায় যান তিনি। সেখানে লিখিত অভিযোগ দায়ের করেন ব্যবসায়ী ওই ব্যক্তি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর