ব্যুরো নিউজ, ২৮ ডিসেম্বর: ইডির হানায় ব্যবসায়ীর ফ্ল্যাট থেকে উদ্ধার কোটি কোটি টাকা 

কলকাতায় ফের ইডির হামলা। বুধবার উত্তর ২৪ পরগনার কেষ্টপুরের রবীন্দ্র পল্লির এক বাসিন্দার ফ্ল্যাটে হানা দেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের  আধিকারিকেরা। জানা গিয়েছে, ওই ব্যক্তি পেশায় ব্যবসায়ী। তাঁর ফ্ল্যাট থেকে ইডি নগদ ২ কোটি টাকা উদ্ধার করেছে। বিহারে একটি প্রতারণার মামলার অভিযোগে তাঁর ফ্ল্যাটে হানা দেয় ওই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

কেষ্টপুরের রবীন্দ্র পল্লির ১৮৯/১ নম্বর বাড়ির বাসিন্দা ও সেই বাড়ির মালিক জানিয়েছেন, বুধবার ইডি আধিকারিকরা এসেছিলেন। ওই ফ্ল্যাটে তল্লাশি চালান। ওই ফ্ল্যাটে রবিন যাদব নামে এক ব্যক্তি বন্ধুদের সঙ্গে ভাড়া থাকতেন। তবে তাঁকে বেশ কিছুদিন এদিকে দেখা যায়নি। ইডি আধিকারিকরা তল্লাশি শেষ করে বেরিয়ে যান। এর থেকে বেশি কিছু জানি না।

ইডি সূত্রে খবর, কেষ্টপুরের ওই ফ্ল্যাট থেকে ২ কোটি টাকা উদ্ধার হয়েছে। ওই যুবক সাইবার প্রতারণার সঙ্গে যুক্ত বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে।

নবনিযুক্ত ডিজি রাজীব কুমারের বিরুদ্ধে বিস্ফোরক শুভেন্দু

অন্যদিকে নিয়োগ দুর্নীতির তদন্তে বৃহস্পতিবার সকাল থেকে কলকাতা ও লাগোয়া ১০টি ঠিকানায় তল্লাশি চালাচ্ছে ইডি। সূত্রের খবর, তল্লাশি চলছে বিভিন্ন ব্যবসায়ী ও চার্টার্ড অ্যাকাউটেন্টের ঠিকানায়। এদের মাধ্যমে নিয়োগ দুর্নীতির কালো টাকা সাদা করা হয়েছে বলে ইডি সূত্রে খবর। মণীশ কোঠারি ঘনিষ্ঠ এক ব্যক্তিকে জেরায় পাওয়া তথ্যের ভিত্তিতে এই তল্লাশি বলে জানা গিয়েছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর