প্রকাশিত

ব্যুরো নিউজ, ১২ জানুয়ারি: নতুনরুপে বিচারপতি | বইমেলায় প্রকাশিত হচ্ছে তার কবিতার বই

২০২৪ সালে ৪৭ তম বছরে পদার্পণ করলো কলকাতা বই মেলা। বইমেলার এবছরের থিম কান্ট্রি হলো যুক্তরাজ্য। আর আসন্ন এই বইমেলায় বঙ্গবাসী পেতে চলেছে এক নতুন চমক। আর সেই চমক হলো কলকাতা বই মেলায় এবার প্রকাশিত হচ্ছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কবিতার বই। তিনি নিজেই সে কথা জানিয়েছেন। তবে এর চেয়ে বেশি কোন তথ্য দিতে তিনি চাননি।

কোন দুটি শহর ছিনিয়ে নিলো দেশের স্বচ্ছতম শহরের তকমা?

অভিজিৎ বন্দ্যোপাধ্যায় নামটি পশ্চিমবঙ্গবাসী মুখেমুখে চর্চিত। কারো কাছে তিনি ‘মসিহা’। আবার কারো কাছে তিনি একজন অপছন্দের ব্যাক্তি। তবে ন্যয়ের আশায় অপেক্ষা করা পশ্চিমবঙ্গবাসীর একটা বড় প্রজন্মের কাছে তিনি অত্যান্ত জনপ্রিয়। শিক্ষা দুর্নীতি প্রকাশ্যে আসার পর থেকে বঞ্চিত চাকরি প্রার্থীদের ভগবান হয়ে উঠেছেন তিনি। তবে এর বাইরে বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায় কাব্য চর্চাও যে করেন তা এতদিন কারো জানা ছিল না কারো।

আগামী ১৮ তারিখ থেকে বইমেলার সূচনা। সেখানে প্রকাশিত হবে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কবিতার বই। বাংলা ভাষা নিয়ে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বক্তব্য, তার এজলাসে বাংলায় কেউ মামলা দায়ের করলে তিনি সেই মামলা গ্রহণ করেন। বাংলায় সাওয়াল জবাব কিংবা নির্দেশনা নিয়ে তার কোন সমস্যা নেই। বাংলা ভাষাকে এভাবেই এগিয়ে নিয়ে যেতে হবে বলে তিনি বলেন। এমনকি এই প্রয়াসের জন্যই তাঁর কাব্যচর্চা বলে তিনি জানান। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর