কেন্দ্রে

ব্যুরো নিউজ, ১৪ জানুয়ারি: অঙ্গনওয়ারি কেন্দ্রে মিলছেনা খাবার

অঙ্গনওয়ারি কেন্দ্রে মিলছেনা খাবার, এমনটাই অভিযোগ শিশুর পরিবারের।

সাগরে পূণ্যার্থীদের পরিসংখ্যানে নয়া রেকর্ড

স্থানীয় বিডিওকে গত বুধবার বিষয়টি জানানো হলেও তিনিও পরিদর্শনে আসেননি বলে দাবি বিরোধীদের।

কোলাঘাট ব্লকের সিদ্দা দুই অঞ্চলের ছটি আইসিডিএস কেন্দ্রে গত ন’দিন ধরে বাচ্চাদের খাবার বন্ধ। কোনো কেন্দ্রে আট দিন ধরে আবার কোনটায় ছ’দিন ধরে বাচ্চা ও প্রসূতিদের খাবার বন্ধ। সিদ্ধা ২ গ্রাম পঞ্চায়েতের কাঁটামনি, গোপালনগর, ধুলিয়ারা, গুরচাকলি ও দেহাটির দুটি  আইসিডিএস সেন্টার থেকে খাবার দেওয়া হচ্ছে না বলে অভিযোগ। প্রায় ৯ দিন ধরে এই ৬ টি আইসিডিএস সেন্টারের বাচ্চাদের খাওয়ার বন্ধ রয়েছে ।

এই মুহূর্তে ৬ টি ICDS কেন্দ্রে প্রায় ২০০ বাচ্চা পড়াশোনা করছে, খাবার বন্ধের কারণ হিসাবে দেখান হচ্ছে চাল নেই। ওপরদিকে আইসিডিএস এর শিক্ষকও গর হাজির। তিনি অন্য জেলায় রয়েছেন বলে স্থানীয়রা জানিয়েছেন। তার বিরুদ্ধে আরও অভিযোগ তিনি স্কুলে আসলেও ঠিক মতো পড়ান না, যদিওবা খাবার মিলতো, এখন আবার সেটাও মিলছেনা। অভিভাবকরা কারণ জিজ্ঞাসা করলে তার একটাই দাবি সরকার থেকে চাল আসেনি। এমনকি অভিভাবকদের সাথে দুর্ব্যবহার করেন তিনি যা নিয়ে রীতিমতো ক্ষুব্দ এলাকাবাসী।

বিজেপির কোলাঘাট ব্লকের বিরোধী দলনেতা জানিয়েছেন খাবার  না পাওয়ার কথা তিনি বিডিও কে জানিয়েছেন চিঠিও দিয়েছেন কিন্তু বিডিও আশ্বাস দেওয়ার পরেও পরিদর্শনে আসেনি। অঙ্গনওয়ারী তৈরির মূল উদ্দেশ ছিল যাতে প্রসূতি ও শিশুরা সুসম খাবার পায়, যেখানে খাবারই অমিল সেখানে সুসম আহার এর খোঁজ বিলাসিতা মাত্র ভাবছেন গ্রামবাসীরা। অপরদিকে কোলাঘাট পঞ্চায়েত সমিতির সভাপতি ঘটনাটি জানার পর তড়িঘড়ি স্থানীয় অঞ্চল  প্রধানকে সমস্যার সমাধানের নির্দেশ দেন। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর