Campaigning to challenge Adhir

শর্মিলা চন্দ্র, ২০ মার্চ: লোকসভা নির্বাচনের ঢাকে কাঠি পড়ে গেছে। প্রচারও শুরু করে দিয়েছেন প্রার্থীরা। অন্যদিকে এবারই ক্রিকেটের ২২ গজ থেকে প্রথমবার রাজনীতির ময়দানে পা রেখেছেন ইউসুফ পাঠান। এবার লোকসভা নির্বাচনে অধীর চৌধুরীর গড় বহরমপুর থেকে তৃণমূলের প্রতীকে লড়বেন প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠান। গত ১০ মার্চ ব্রিগেডের জনগর্জন সভা থেকে সকলকে একপ্রকার চমকে দিয়েই ইউসুফ পাঠানের নাম ঘোষণা করেছে তৃণমূল। ভোটের নির্ঘণ্ট প্রকাশিত হলেও তিনি ঠিক কবে থেকে প্রচার শুরু করবেন সেই নিয়ে জল্পনা চলছিল। তৃণমূল সূত্রে খবর, বুধবার শহরে এসে বৃহস্পতিবারই কলকাতা থেকে নিজের কেন্দ্র বহরমপুরের উদ্দেশ্যে রওনা দেবেন ইউসুফ।

অধীর গড়ে লড়াই কি সহজ হবে?

বিয়েতে আপত্তির কারণ নিয়ে এবার নিজেই মুখ খুললেন সুস্মিতা সেন! কী বলছেন তিনি?

বৃহস্পতিবারই জেলার তৃণমূল নেতৃত্বের সঙ্গে দেখা করবেন ইউসুফ পাঠান। ভোটের আগে নেতৃত্বের সঙ্গে প্রাথমিক পরিচয় ও সম্পর্ক তৈরি করা অত্যন্ত জরুরি। সেই লক্ষ্যেই তিনি প্রথমে মুর্শিদাবাদ জেলার নেতৃত্বদের সঙ্গে বৈঠকে বসছেন।

Advertisement of Hill 2 Ocean

কংগ্রেস নেতা অধীর চৌধুরীর গড় বহরমপুর৷ পাঁচ বার তিনি ওই কেন্দ্র থেকে লোকসভা ভোটে জিতে সাংসদ হয়েছেন। কংগ্রেস এখনও প্রার্থী তালিকা দেয়নি। তবে বহরমপুর আসন থেকে কংগ্রেসের প্রার্থী অধীর চৌধুরীই হবেন। এই কথা একপ্রকার নিশ্চিত৷ সেই রাজনৈতিক হেবিওয়েট অধীর চৌধুরীর বিরুদ্ধেই এবার প্রার্থী ইউসুফ পাঠান। ব্রিগেডের মঞ্চ থেকে তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় ইউসুফ পাঠানের নাম প্রকাশ করেন। সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ইউসুফ পাঠানকেও দেখা যায়। অন্যদিকে পোড় খাওয়া রাজনীতিবিদের বিরুদ্ধে দাঁড়িয়ে রাজনীতির ময়দানে লড়াই করাটা নবাগত ইউসুফ পাঠানের জন্য বেশ খানিকটা কঠিন হবে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর