women cricket team

ব্যুরো নিউজ,২৯ আগস্ট: পুরুষদের ক্রিকেট টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হয়েছে। এবারের পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে। এবার মহিলা ক্রিকেট টি-টোয়েন্টি বিশ্বকাপের পালা। ভারতীয় মহিলা ক্রিকেট দল অক্টোবর মাসে খেলতে নামছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সাম্প্রতিক সময়ে ভারতীয় মহিলা দলের পারফরম্যান্স ভালই। ওয়ানডে ক্রিকেট এবং টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় মহিলাদের পারফরম্যান্স ভালো থাকলেও এখনো পর্যন্ত কোন শিরোপা জিততে পারেনি মহিলা বাহিনী।

অ্যাকশন নিতে চাই না, মমতার বক্তব্যে কাজে ফেরার কথা জানিয়েও প্রশ্ন জুনিয়র ডাক্তারদের

কি জানালেন মহিলা ক্রিকেট দলের অধিনায়ক?

এবারের মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল বাংলাদেশে। কিন্তু বাংলাদেশের অশান্ত রাজনৈতিক পরিস্থিতির জন্য বিশ্বকাপ টি হচ্ছে আরব আমিরশাহীতে। ভারতীয় মহিলা ক্রিকেট দলের নেতৃত্ব দিচ্ছেন হরমণপ্রীত কৌর। মহিলা ক্রিকেট দলের অধিনায়ক বলেছেন আরব আমির সাহিতে পরিবেশ পরিস্থিতি যাই হোক না কেন শিরোপা জেতার ক্ষেত্রে তারা বদ্ধপরিকর। প্রসঙ্গত ২০২০ সালে টি-২০ বিশ্বকাপ ফাইনাল এবং কমনওয়েলথ গেমসের ফাইনালে উঠেছিল ভারতীয় মহিলা ক্রিকেট দল ।যদিও তারা দুবারই হেরে গিয়েছিল অস্ট্রেলিয়ার কাছে। এবার ভারতীয় মহিলা ক্রিকেট দল ফাইনালের বাধা টপকাতে মরিয়া।

সিদ্ধিদাতা গণেশের আশীর্বাদ পেতে তাঁর চরণে নিবেদন করুন এই ফুলগুলি

অধিনায়ক হরমন প্রীত কৌর পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন যে তারা যখন বিশ্বকাপ খেলেন তখন তারা তাদের সেরাটা দিতে মরিয়া থাকেন। নিজেদেরকে উজাড় করে দেন। ফাইনালে তারা অতীতে হেরেছেন ঠিকই তবে এবার আরব আমিরশাহিতে জেতার আশা রাখেন বলে দাবি করেছেন তিনি। তার সাথে তিনি আরো বলেছেন যে তারা আরব আমির শহীতে এর আগে কখনো খেলেননি। সেখানকার পরিবেশ তাদের কাছে অপরিচিত। তবে ভারতীয় পরিবেশ পরিস্থিতির সাথে আমিরশাহীর পরিবেশ পরিস্থিতির মিল থাকবে বলে আশা রাখছেন তারা। হরমন দের ট্রফি ক্যাবিনেটে সব ট্রফি থাকলেও এখনো পর্যন্ত বিশ্বকাপের ট্রফি আসেনি। তাই এবারের বিশ্বকাপ ট্রফি জেতার জন্য তারা প্রতিজ্ঞাবদ্ধ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর