wheat-face-packs image

ব্যুরো নিউজ,১১ সেপ্টেম্বর :ভিটামিন ডি-এর অভাব পূরণের জন্য সূর্যালোক গ্রহণ করা প্রয়োজন, কিন্তু দীর্ঘ সময় রোদে থাকা সম্ভব নয়। এতে ত্বক ট্যান পড়ে যায় এবং বিশেষ করে সেপ্টেম্বর মাসে রোদ অত্যন্ত তীব্র থাকে, যা ত্বক পোড়ে যাওয়ার কারণ হতে পারে। ত্বকের ট্যান দূর করা একটি কঠিন কাজ হতে পারে এবং এতে অনেকেরই ঘাম ঝরতে পারে। ইউভি রশ্মি ত্বকের মেলানিন উৎপাদন বাড়িয়ে দেয়, যা ত্বককে কালো করে তোলে। শুনতে অদ্ভুত লাগলেও, আটা ত্বকের যত্নে অত্যন্ত উপকারী।

পরিচালক স্বামীর জন্মদিন নিয়ে মুখ খুললেন অভিনেত্রী শ্রুতি দাস

ত্বকের যত্নে নিতে ব্যাবহার করুন আটা

মেডিকেলে দুর্নীতির চক্র: বিরূপাক্ষ বিশ্বাসের টাকার লেনদেনে জলঙ্গির ছাত্রের অভিযোগ

ট্যান দূর করার জন্য অনেকেই বিভিন্ন ট্যান রিমুভার প্যাক ব্যবহার করেন, আবার কেউ প্রাকৃতিক উপাদান যেমন টক দই বা টমেটো ব্যবহার করেন। কিন্তু এই পদ্ধতিগুলির মধ্যে মাঝে মাঝে ফলাফল সন্তোষজনক নাও হতে পারে। তবে আটা দিয়ে মুখের ট্যান দূর করার প্রক্রিয়াটি বেশ কার্যকরী।

আটায় ভিটামিন ই থাকে যা ত্বকে অ্যান্টিঅক্সিডেন্ট হিসেবে কাজ করে, ত্বককে ক্ষতির হাত থেকে রক্ষা করে এবং ত্বক জেল্লা বাড়াতে সাহায্য করে। এছাড়া, আটা ভিটামিন বি ৬ সমৃদ্ধ যা স্বাস্থ্যকর ত্বক গঠনে এবং ত্বকের টেক্সচার উন্নত করতে সহায়ক। আটা ত্বকের প্রদাহ কমাতে সাহায্য করে এবং ক্ষত দ্রুত সারিয়ে তোলে।

ল্যাপটপ গরম হয়ে যাছে ? এই সমস্যা থেকে মুক্তি পান 

আপনার মুখের ট্যান দূর করার জন্য, এক চামচ আটা নিয়ে তাতে পরিমাণ মতো জল মিশিয়ে একটি মসৃণ পেস্ট তৈরি করুন। এই পেস্টটি মুখে ভাল করে লাগান এবং ২০ মিনিট রেখে দিন। তারপর পেস্টটি শুকিয়ে গেলে ঈষদুষ্ণ জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাক সপ্তাহে ২-৩ বার ব্যবহার করলে, আপনার ত্বক থেকে সমস্ত ট্যান দ্রুত উঠে যাবে।

শামির ফেরার অপেক্ষায় রয়েছেন ক্রিকেটপ্রেমীদের একাংশ, কেমন আছেন এখন মহম্মদ শামি?

আপনি আটার সাথে লেবুর রস মিশিয়েও একটি ফেসপ্যাক তৈরি করতে পারেন। লেবুর রসে থাকা ভিটামিন সি এবং সাইট্রিক অ্যাসিড ত্বকে প্রাকৃতিক ব্লিচিং উপাদান হিসেবে কাজ করে, যা ট্যান দূর করতে সহায়তা করে।আটার সাথে হলুদ গুঁড়ো মেশানো। হলুদের অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং অ্যান্টি-অক্সিডেন্ট বৈশিষ্ট্য ট্যান হালকা করতে এবং ত্বকের স্বাস্থ্য উন্নত করতে সাহায্য করে।আটার সাথে মধু মিশিয়ে ব্যবহার করলে ট্যান কমে যেতে পারে এবং ত্বকের ক্ষত ও শুষ্কতা দূর হবে। মধু ত্বককে মসৃণ ও সজীব রাখে।টক দইয়ের সাথে আটা মিশিয়ে মুখে লাগানো। টক দই ত্বকের এক্সফোলিয়েশন করতে সহায়তা করে এবং ত্বক থেকে ট্যান দূর করতে সাহায্য করে।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর