virat-kohli-criticism-response-parthiv-tamim

ব্যুরো নিউজ,২৮ সেপ্টেম্বর:বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে ব্যাট হাতে ব্যর্থ হন বিরাট কোহলি। এই নিয়ে প্রাক্তন ক্রিকেটার এবং নেটিজেনদের মধ্যে সমালোচনা শুরু হয়েছে। ২০২৩ সাল থেকে টেস্ট ক্রিকেটে তার পারফরমান্স মোটেও ভালো নয়—মাত্র ২টি সেঞ্চুরি এবং ২টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। চেন্নাইয়ে প্রথম ইনিংসে ৬ বলে ৬ রান করে হাসান মাহমুদের বলে আউট হন তিনি। দ্বিতীয় ইনিংসে আবার ১৭ রানে মেহেদি হাসান মিরাজের বলে এলবিডব্লিউ এর শিকার হন। যদিও রিপ্লেতে দেখা যায়, বল প্রথমে ব্যাটে লেগে প্যাডে আঘাত করেছে, অর্থাৎ তিনি প্রকৃতপক্ষে আউট ছিলেন না।

কিংবদন্তি অভিনেত্রী ম্যাগি স্মিথের চিরবিদায়ঃএকটি উজ্জ্বল ক্যারিয়ারের সমাপ্তি

পার্থিব প্যাটেল ও তামিম ইকবাল কি বললেন?

কানপুরে দ্বিতীয় টেস্ট শুরুর আগে বিরাটের বিরুদ্ধে চলা সমালোচনার জবাব দিতে দেখা গেল প্রাক্তন ক্রিকেটার পার্থিব প্যাটেল এবং বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবালকে। তারা আলোচনা করেন, কীভাবে বিরাটকে বর্তমান টেস্ট ক্রিকেটের ফ্যাব ফোর—জো রুট, স্টিভ স্মিথ ও কেন উইলিয়ামসনের সঙ্গে তুলনা করা হচ্ছে?পার্থিব প্যাটেল বলেন, “আমার মনে হয় না বিরাট এত চাপ অনুভব করছেন। আসলে, যে ধরনের চাপ তিনি অনুভব করছেন, তা স্মিথ বা রুটের তুলনায় অনেক বেশি।” তিনি আরও বলেন, “বিরাটের মান এত উঁচু যে ৬০ বা ৭০ রান করলেই সেটি তার ব্যর্থতা মনে হয়। আমরা সবসময় তার কাছ থেকে ১০০ রান আশা করি।”পার্থিব আরও বলেন, “বিরাটের বয়স বাড়ছে, কিন্তু টেস্ট ক্রিকেট খেলার উদ্যম কমেনি। যতদিন তিনি খেলবেন, ততদিন তার পারফর্ম করার মানসিকতা থাকবে।”অন্যদিকে, তামিম ইকবাল বলেন, “আমি মনে করি, টেস্ট ক্রিকেটে যে ফ্যাব ফোরের কথা বলা হচ্ছে, তারা অসাধারণ কাজ করেছেন। একজন ব্যাটার হিসেবে এককভাবে ম্যাচ জেতা সম্ভব নয়।”

গণকনভেনশনে যুক্ত সকল শ্রেণির প্রতিনিধিরাঃ জুনিয়র ডাক্তারদের আন্দোলন অব্যাহত

তিনি উল্লেখ করেন, “হোয়াইট বল ক্রিকেটে কোহলির অবদান অবিশ্বাস্য। ভারতের হয়ে যেসব ম্যাচ তিনি এককভাবে জিতিয়েছেন, তা অন্য তিনজনের পক্ষে সম্ভব নয়। আমি মনে করি, তারা কখনও এমন চাপ অনুভব করেননি।”বিরাট কোহলির জন্য এই ধরনের সমালোচনা একটি চ্যালেঞ্জ, তবে তার অভিজ্ঞতা এবং দক্ষতা সত্ত্বেও সমালোচনার চাপ সামলানো তার জন্য কোনো নতুন বিষয় নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর