nabanna

ব্যুরো নিউজ,২৫ আগস্ট: আরজিকর ইস্যুতে সুবিচারের দাবিতে পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের ডাকে ২৭ আগস্ট মঙ্গলবার নবান্ন অভিযানের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় ছাত্র সমাজের ব্যানারে এই নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে। সম্পূর্ণ অরাজনৈতিক নবান্ন চলো কর্মসূচি নিয়ে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপির অবস্থান কি?

ভয়ঙ্কর ব্লুপ্রিন্ট পুলিশের!নবান্ন অভিযান ভেস্তে দিতে কোন রুটে পুলিশ,শুভেন্দুর দাবি চমকে দেবে

বঙ্গ বিজেপির নেতৃত্বের কি বক্তব্য:

রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। সম্প্রতি লোকসভা নির্বাচনে ৩৯ শতাংশের এর উপরে ভোট পেয়েছে তারা। তুলনামূলকভাবে শতাংশের বিচারে হিসাব করলে শাসক তৃণমূল থেকে কিছুটা কম ভোট পেলেও রাজ্যের অধিকাংশ শহরাঞ্চল, পুরসভা, কর্পোরেশন এলাকায়, এমনকি গ্রামাঞ্চলের বহু জায়গাতেও শাসক তৃণমূলকে অনেকটাই পিছনে ফেলে দিয়েছে গেরুয়া শিবির। এবার আরজিকর কান্ড নিয়ে যখন সারাদেশ উত্তাল, রাজ্যের নাগরিক সমাজ থেকে শুরু করে সমস্ত বিরোধী রাজনৈতিক দল ময়দানে নেমে প্রতিবাদ জানাচ্ছে, ঠিক সেই সময়ে বিজেপির তরফেও তৃণমূল সরকারের বিরুদ্ধে ডাকা নবান্ন অভিযানকে নৈতিক সমর্থন জানানো হয়েছে। সেক্ষেত্রে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী চাইছেন, রাজনৈতিক দলের পতাকা ছাড়াই দলের সদস্য, শীর্ষ নেতারা এই কর্মসূচিতে অংশগ্রহণ করুন। তিনি নিজেও কর্মসূচিতে যোগ দেবেন বলে জানিয়েছেন।

RG Kar case:’গলার টোন’ বুঝিয়ে দিয়েছিল ভয়ঙ্কর ষড়যন্ত্রের আঁচ, কেঁদে ফেললেন নির্যাতিতার মা

কেন্দ্রীয় প্রতিমন্ত্রী এবং রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, রাজনৈতিক লোকদের অরাজনৈতিক মিছিল থেকে একটু দূরত্ব বজায় রেখে চলাই শ্রেয়। মিছিলে যাব কিনা এখনো ঠিক করিনি। তবে যে কোনো গণতান্ত্রিক আন্দোলনে বিজেপির সায় রয়েছে। সেই কারণে তাদেরও এই আন্দোলনের প্রতি সমর্থন রয়েছে। বিরোধী দলনেতা শুভেন্দু একাধিকবার পতাকা ছাড়াই অরাজনৈতিকভাবে আন্দোলনের ডাক দেওয়ার কথা বলেছেন। এবার মঙ্গলবার আরজি কর ইস‍্যুতে নবান্ন অভিযানের ডাক দিয়েছে ছাত্র সমাজ। সেখানে বিভিন্ন সূত্রের খবর, শুভেন্দু এই আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন বলে জানা যাচ্ছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর