A complaint has been lodged at the police station in the death of multiple dogs

ব্যুরো নিউজ, ২৭ ফেব্রুয়ারি: মনুষ্য সমাজে সারমেয়রা কী সত্যি সুরক্ষিত? হয়তো না। একের পর এক সারমেয় মৃত্যুর ঘটনা সামনে এসেছে। থানায় বহু এফ আই আর ও হয়েছে এই নিয়ে। কিন্তু তাতে লাভের লাভ কিছুই হয়নি। কোন কিছুই আটকাতে পারেনি এই মূক সারমেয়দের অকালে চলে যাওয়াকে। একই ঘটনা ফের ঘটলো পশ্চিমবঙ্গে। হুগলীর পোলবার সুগন্ধা গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত মালতপাড়া গ্রামে বেশ কয়েকটি কুকুর ও শাবকের মৃত্যু হয়েছে। ঘটনাকে ঘিরে ইতিমধ্যেই চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকাজুড়ে। খবর পেয়ে সেখানে উপস্থিত হয়েছেন পোলবা থানার পুলিশ।

শাহজাহান প্রসঙ্গে রাজ্যকে কড়া বার্তা দিলেন রাজ্যপাল আনন্দ বোস

মালতপাড়ার বাসিন্দা রাজা সাঁবুই গোটা ঘটনার তদন্ত চেয়ে পোলবা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। মৃত ওই সারমেয়দের দেহ ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। গ্রামবাসীরা জানান, ওই গ্রামে বড় ছোট মিলিয়ে প্রায় ৩০ টি কুকুর ছিল। তাদের মধ্যে কিছু কুকুরের মৃত্যু হয়েছে। যেই কুকুরগুলি বেঁচে আছে তারা ধুকছে।

Unnatural death of dogs

তবে, শুধু এইবছর নয়। আগের বছরেও এইরকম অজানা কারনের জন্য বেশ কয়েকটি কুকুরের মৃত্যু হয়েছিলো। এবছরও ও তার অন্যথা হয়নি। গ্রামবাসীদের সন্দেহ, হয়তো কেউ রাগের বশে খাবারে বিষ মিশিয়ে তাদের মেরে ফেলেছে। ঘটনার খবর পেয়ে সোমবার পোলবা থানার ওসি নজরুল ইসলাম পুলিশ বাহিনী নিয়ে ঘটনাস্থলের পরিস্থিতি খতিয়ে দেখতে যান।

মনুষ্য সমাজে সারমেয়রা কী সত্যি সুরক্ষিত? 

Advertisement of Hill 2 Ocean

পোলবা–দাদপুর ব্লক প্রাণী স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক গ্রামে পৌঁছে মৃত কু্কুরের ময়না তদন্ত করেন। পশু চিকিৎসক রাজু দাস জানিয়েছেন, মৃত ওই কুকুরদের ভিসেরা পরীক্ষার জন্য তাদের কিডনি, পাকস্থলি, লিভার, ফুসফুস, ও চামড়ার নমুনা সংগ্রহ করে ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট এলে তাদের মৃত্যুর কারণ স্পষ্ট হবে। প্রসঙ্গত, গ্রামে একাধিক কুকুর থাকায় চুরির ঘটনা অনেক কমে গিয়েছিল। তাদের মৃত্যুতে শোক প্রকাশ করেছে পশুপ্রেমিদের একাংশ। গ্রামবাসীরা দোষীর কঠিন শাস্তির দাবি করেছেন। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর