kalimpong Duka Valley photo

ব্যুরো নিউজ,১৫ আগস্ট:এইবার পুজোর ছুটিতে দু-একদিনের প্ল্যান করে বন্ধুদের সাথে ঘুরে আসতে পারেন পাহাড়ে ঘেরা সুন্দর জলপ্রপাতে। যেখানে গেলে আপনি মুগ্ধ হয়ে যাবেন।

এইবার পূজোতে ঘুরে আসুন পাহাড়ে ঘেরা জঙ্গলে দলমা পাহাড়ে

কি আছে ডুকা ভ্যালি

পুজোয় ঘুরে আসুন এই অফবিট গ্রাম, ভুলতে পারবেন না কোনোদিন

উত্তরবঙ্গের কালিম্পং এ ছোট্ট একটি পাহাড়ি গ্রাম যা অত্যন্ত মনোরম এবং প্রাকৃতিক সৌন্দর্যে ভর পুর তার নাম ডুকা ভ্যালি। যেখানকার সুন্দর পরিবেশ সাংস্কৃতিক জীবনযাত্রা বন্য জীবজন্তু এই গ্রামটি কে আরো বিচিত্রময়  করে গড়ে তুলেছে পর্যটকদের কাছে।

পুজোয় ঘুরে আসুন পাহাড় ঘেরা সুন্দরী গ্রাম আমলাশোল

উত্তরবঙ্গ থেকে ট্রেনে চেপে আপনি অনায়াসে চলে যেতে পারবেন ডুকা ভ্যালিতে। নিউ জলপাইগুড়ি বা শিলিগুড়িতে নেমে আপনি একটা ট্যাক্সি ভাড়া করে পৌঁছে যাবেন এই ছোট পাহাড়ি গ্রামে।

হাতে দুদিন ছুটি পেলেই ঘুরে আসুন এই জায়গা, বর্ষায় রূপ হয়ে ওঠে মোহময়ী

ডুকা ভ্যালির ভ্রমণের সেরা সময় হলো মার্চ থেকে অক্টোবর মাস পর্যন্ত। এই সময় ওখানকার আবহাওয়া আরামদায়ক। ভ্রমণকারীরা যদি এই সময় ভ্রমণ করেন তাহলে এই ছোট্ট গ্রামটির যে প্রাকৃতিক সৌন্দর্যে ভরা তা উপভোগ করতে পারবে অনায়াসে।

বর্ষায় ঘুরে আসি অচেনা ডুয়ার্স

ডুকা ভ্যালিতে ছোট ছোট জলপ্রপাত রয়েছে। এছাড়া সেখানে ছোট ছোট ঝর্ণা ও স্বচ্ছ নদী গ্রামের মনোরম পরিবেশ গড়ে তুলেছে। এই গ্রামে বিভিন্ন রাস্তায় ট্রাকিং এর ব্যবস্থা রয়েছে। এছাড়া পাহাড়ি অঞ্চলে রয়েছে সুন্দর সুন্দর ছোট ছোট গাছপালা ফুল। রঙিন প্রজাপতি আর পাখিদেরেও মন খুলে উড়ে বেড়াতে দেখা যায়।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর