offbeat dooars

ব্যুরো নিউজ, ৯ জুলাই: বর্ষায় অ্যাডভেঞ্চারলাভারদের অন্য পছন্দ এই ডুয়ার্স। অবিরাম বৃষ্টির মাঝে জঙ্গলের এক প্রান্তে ছোট্ট হোমস্টেতে বসে এই চির সবুজকে উপভোগ করার মজাই আলাদা। তবে এ ডুয়ার্স আপনার চেনা নয়।

ঘুরে আসি নির্জন ছোট্ট পাহাড়ি গ্রাম ফিক্কালে গাঁও

ডুয়ার্স ট্রিপ বলতেই আমরা বুঝি, তিন রাত চারদিনের প্যাকেজ ট্যুর। তবে বর্ষায় অফবিট ডুয়ার্সের মজা যদি নিতে চান তবে আপনাকে চলে আসতেই হবে নাগরাকাটায়।

ঘুরে আসি: কালিম্পংয়ের এক অজানা গ্রাম গোকুল

এখানে রয়েছে ছোট্ট ঝোরা। যা কুলু কুলু শব্দে বয়ে চলে নিজের ছন্দে। একদিকে রয়েছে ডায়নার জঙ্গল আর নদী। আরেকদিকে ভগতপুর চা বাগান। তবে এই সব কিছুই উপভোগ করতে পারবেন একটি জায়গায় বসেই। আর তা হল নাগরাকাটা Royal Eco hut। তাই সময় করে বেড়িয়েই পড়ুন অফবিট ডুয়ার্সের ঘ্রান নিতে নাগরাকাটা Royal Eco hut-এর উদ্দেশ্যে। এখানের মানুষের আতিথিওতা, ঘরোয়া রান্না আপনার মন কাড়বেই।

BJP Helpline

কীভাবে আসবেন?

শিলিগুড়ি, নিউজলপাইগুড়ি বা বাগডোগরা থেকে গাড়ি বুক করে চলে আসুন নাগরাকাটায়।

কী কী ঘুরবেন?

এখন বর্ষার সময়ে বন্ধ থাকে অভয়ারণ্য। যথারীতি বন্ধ জঙ্গল সাফারিও। তাই কয়েকটা দিন হাতে সময় নিয়ে চলে আসুন এখানে। আর এখান থেকেই উপভোগ করুন বর্ষায় অফবিট ডুয়ার্সের জঙ্গল। তবে চাইলে গতে বাঁধা প্যাকেজ ট্রিপ গুলিও করে নিতে পারেন এখানে থেকে। গাড়ি নিয়ে বেরিয়ে পড়তে পারেন চম্পাগুড়ি, হিলা, জিতি, কুরতি, জিরোবান-এর পথে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর