Job Seekers Agitation

লাবনী চৌধুরী, ৪ ফেব্রুয়ারি: মিললো নাা চাকরী! আদালতের হস্তক্ষেপে কেটে গিয়েছে আইনি জটিলতা। আইনি জটিলতা কেটে যাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে নিয়োগের ব্যবস্থার কথা বলা হয়েছিল। কিন্তু তা আর হল কোই?

বেপাত্তা শাহজাহানকে আগামী সপ্তাহে তলব করলো ইডি

আইনি জটিলতা কেটে যাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে নিয়োগের ব্যবস্থা করা হবে। আদালতের হস্তক্ষেপে কেটে গিয়েছে আইনি জটিলতা। তার পরেও কেটে গিয়েছে আরও ৩ টে দিন। কিন্তু, এতো কিছুর পরেও ব্যবস্থার ‘ব’-ও হয়নি। চাকরীপ্রার্থীদের মনে আজ শুধুই হতাশা। তবে দমে গেলে চলবে কেন! শেষ অবধি লড়বে তাঁরা। তাই ফেব্রুয়ারির শুরুতেই টানা চার দিনের অবস্থান-ধরনায় ২০২২ প্রাথমিক টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা। তবে, বরাবরের মতো পুলিশ তার কাজ করেই গেছে! কিন্তু ওই যে বললাম তঁদের হার মানলে চলবে কোই! তাই শেষ অবধি অবস্থানের অনুমতি নিতে আদালতেরই দারস্ত হয় চাকরীপ্রার্থীরা।

Job Seekers Agitation at karunamayi. Today is the last day of the strike

 

হতাশা নয়, হুঁশিয়ারি!

তবে ভাগ্য সহায় হয়, আদালতে মেলে অনুমতি। সল্টলেক করুণাময়ীতে ১ ফেব্রুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত ধরনা-অবস্থানের অনুমতি পায় ২০২২ প্রাথমিক টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা। আর আজ সেই অবস্থানের শেষ দিন। আদালত এও জানায় যে, ৪ ফেব্রুয়ারি দুপুর ১টার মধ্যেই ধরনা তুলে নিতে হবে। সেই মতোই আজ দুপুর ১টার মধ্যেই ধরনা তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ২০২২ প্রাথমিক টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা।

সব তো হল! আইনি লড়াই, ধর্না, অবস্থান, মিছিল-অভিযান। কিন্তু এর পরেও মিললো না হকের চাকরী। হাতে এসে পৌঁছালোনা কোনও ইন্টারভিউয়ের নোটিস। আজ খালি হাতেই ঘরে ফেরার পালা। কিন্তু তারপরেও সুর নরম করেনি তাঁরা, বরঞ্চ পাল্টা রাজ্য সরকারকে হুঁশিয়ারি! ৫০ হাজার শূন্যপদে অবিলম্বে ইন্টারভিউ নোটিস প্রকাশ করতে হবে। নাহলে আগামীতে এর থেকেও বৃহত্তর আন্দোলনে নামবে তাঁরা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর