the junior doctors' protest in West Bengal

ব্যুরো নিউজ,১৮ সেপ্টেম্বর:বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিছুদিন আগে বলেছিলেন, “উৎসবে ফিরুন।” কিন্তু এই কথার পর থেকেই নানান সমালোচনার সৃষ্টি হয়েছে। মঙ্গলবার স্বাস্থ্যভবনের সামনে জুনিয়র ডাক্তাররা প্রতিবাদের এক নতুন ভাষা শিখিয়েছেন। চারদিকে স্লোগান লেখা হয়েছে, “উৎসবে ফিরছি না।”

জুনিয়র ডাক্তারদের আন্দোলন: আর্থিক প্রতারণার সতর্কতা

“দিদি, আপনি খেয়েছেন?”

মঙ্গলবার ছিল বিশ্বকর্মা পুজো, এবং আচমকা ধর্নাস্থলে বেজে উঠল ঢাক। আন্দোলনকারীরা বাজনার তালে স্লোগান দিতে শুরু করলেন, এবং সাধারণ মানুষও তাদের সঙ্গে যোগ দিলেন। চারপাশে উৎসবের আবহাওয়া ছিল, তবে তার সঙ্গে যুক্ত হয়েছিল প্রতিবাদের সুর। অনেক মহিলা অংশগ্রহণকারীরা বলছিলেন, “লক্ষ্মীর ভাণ্ডার ছাড়তেও রাজি, তবু প্রতিবাদ ছাড়ব না।”একটি বিশেষ ঘটনা ঘটে যখন এক রোগী, প্রতিবাদস্থলে যোগ দেন। তিনি ডাক্তারকে জিজ্ঞাসা করেন, “দিদি, আপনি খেয়েছেন?” মহিলা ডাক্তার স্নেহের সঙ্গে উত্তর দেন, “আমাদের অত খাওয়া দাওয়া লাগে না। আপনি খেয়ে নিন।” এই দৃশ্য বাঙালির চিকিৎসক ও রোগীর মধ্যে একটি গভীর সম্পর্ককে প্রতিফলিত করে।

শুভেন্দু অধিকারীর তীব্র অভিযোগ: মমতার প্রশাসন নিয়ে প্রশ্ন

জুনিয়র ডাক্তারদের এই ধর্নাস্থল যেন বাংলার আন্দোলনের নতুন রূপ নিয়েছে। এখানে আত্মপ্রচারের কোনো ব্যাপার নেই; সবাই নিজেদের কাজ করে যাচ্ছেন। চারপাশের দেওয়াল, রাস্তা, বেসরকারি বিল্ডিংয়ের দেওয়াল সব জায়গায় প্রতিবাদের স্লোগান লেখা রয়েছে। এই আন্দোলনের মাধ্যমে জুনিয়র ডাক্তাররা সত্যিই বাংলার রাজনৈতিক ও সামাজিক পরিস্থিতিকে নতুনভাবে তুলে ধরেছেন। তাদের এই একতা ও সাম্প্রদায়িক সংহতি মানুষের মনে নতুন আশা জাগিয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর