Loksabha 2024 Re-Poll
ব্যুরো নিউজ, ২১ মার্চ: লোকসভা নির্বাচনের দিন-ক্ষন স্থির হয়ে গেছে। দেশজুড়ে লাগু হয়েছে আদর্শ আচরণ বিধি। আর আদর্শ আচরণ বিধি লাগু হওয়ার পর কোনও রাজনৈতিক দল আর কোনও রকম প্রচার চালাতে পারেনা। এমনকি সেক্ষেত্রে সমস্ত রাজনৈতিক দলের পোস্টার, ব্যনার, ফেস্তুনও খুলে রাখতে হয়। গত ১৬ মার্চ নির্বাচনের দিন ঘোষণা করা হয়েছে। ১৯ এপ্রিল থেকে ১ জুন পর্যন্ত, সাত দফায় ভোট গ্রহণ পর্ব চলবে। ভোটের ফল ঘোষণা হবে ৪ জুন। আর এই নির্বাচনের দিন ঘোষণা করার সাথে সাথে চালু হয়েছে নির্বাচনী আদর্শ আচরণবিধি বা MCC। কিন্তু তারপরেও কেন্দ্রের তরফে পাঠানো হয়েছে বিকশিত ভারত সম্পর্কিত হোয়াটসঅ্যাপ ম্যাসেজ। আর তা নিয়েই কেন্দ্রকে নির্দেশ দিল জাতীয় নির্বাচন কমিশন। 



ভোটের মুখে ফের তৎপর কমিশন
Advertisement of Hill 2 Ocean
আদর্শ নির্বাচন বিধি চালু হওয়ার পরেও কেন্দ্রের তরফে পাঠানো হচ্ছে বিকশিত ভারত সম্পর্কিত মেসেজ। এই নিয়ে সরব হয়েছে  তৃণমূল কংগ্রেস। এ বিষয়ে নির্বাচন কমিশনের কাছে অভিযোগও জানিয়েছে তৃণমূল। এমনকি সাধারণ মানুষের কাছ থেকেও এই সম্পর্কিত অভিযোগ পেয়েছে নির্বাচন কমিশন। এরপরেই কেন্দ্রকে কড়া বার্তা নির্বাচন কমিশনের।
আবারও নয়া লুকে উরফি

যান্ত্রিক গোলযোগের কারণে এই সমস্যা দাবি কেন্দ্রর

কেন্দ্রকে কড়া নির্দেশ দিয়েছে জাতীয় নির্বাচন কমিশন। দেশজুড়ে আদর্শ আচরণ বিধি  লাগু। তাই এই বার্তা এখন আর পাঠানো যাবে না বলে কেন্দ্রের তথ্য এবং প্রযুক্তি মন্ত্রককে নির্দেশ দিয়েছে কমিশন। মোদী সরকারের বিকশিত ভারত সম্পর্কিত মেসেজ কাউকে ফরোয়ার্ড করা যাবে না বলে জানিয়েছে কমিশন।
কিন্তু, কেন্দ্র জানিয়েছে যান্ত্রিক গোলযোগের কারণে এই সমস্যার সৃষ্টি হয়েছে। জানানো হয়েছে, আগেই ওই বার্তা হোয়াটসঅ্যাপে পাঠানো হয়েছিল। কিন্তু যান্ত্রিক সমস্যার কারণে সেগুলি দেরিতে পৌঁছেছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর