wb corruption

ব্যুরো নিউজ, ২৩ ফেব্রুয়ারি: চাল চুরি, আটা চুরি, কয়লা চুরি, গরু চুরি, আবাসের টাকা, ১০০ দিনের কাজের টাকায় কারচুপি, নিয়োগে দুর্নীতি এসব অভিযোগ এখন ততীত। এবার সামনে এলো আরও গুরুত্বর এক অভিযোগ। অর্থ কমিশনের টাকাতেও হয়েছে কারচুপি। এবার এমনই অভিযোগ সামনে এল দক্ষিণ ২৪ পরগনায়।

তৃণমূল কর্মী খুনের মামলায় আগাম জামিন নওশাদের

Advertisement of Hill 2 Ocean

কেন্দ্রের বরাদ্দ পঞ্চদশ অর্থ কমিশনের টাকায় ১৫ লক্ষ টাকারও বেশি কারচুপি হয়েছে বলে অভিযোগ দক্ষিণ ২৪ পরগনার নামখানায়। কেন্দ্রের দেওয়া এই টাকা রাজ্য তার প্রতিটি পঞ্ছায়েতের জন্য বরাদ্দ করে। পঞ্চায়েত সেই অর্থ খরচ করে পঞ্চায়েত এলাকার উন্নয়নে। অর্থাৎ পঞ্চায়েত এলাকায় রাস্তা তৈরি, বিদ্যুতের পোল লাগানো, নিকাশির কাজ ও পানীয় জলের প্রকল্পের কাজে খরচ করে। সেই সকল প্রকল্পের কাজের টেন্ডার পাশ হওয়ার পর প্রকল্পের বরাদ্দ টাকা সরাসরি ঠিকাদারের অ্যাকাউন্টে পাঠানো হয়। কিন্তু অভিযোগ ওঠে এক্ষেত্রে তা হয়নি। পঞ্চায়েত উন্নয়নের কাজে সেই টাকা সঠিকভাবে ব্যবহার করেনি। টাকা লেনদেনের ক্ষেত্রেও একাধিক বেনিয়ম হয়েছে বলে অভিযোগ করা হয়।

দক্ষিণ ২৪ পরগনার নামখানা ব্লকের পাঁচটি পঞ্চায়েত এলাকায় ২০২২-‌২৩ অর্থবর্ষে ১৫ লক্ষ টাকারও বেশি টাকা কারচুপি হয়েছে বলে অভিযোগ দায়ের করা হয়। নামখানা, বুধাখালি, হরিপুর, শিবরামপুর ও নারায়ণপুর পঞ্চায়েতের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেন নামখানার বিডিও।

ঘটনা সামনে আসতেই শাসকদলের বিরুদ্ধে তীব্র কটাক্ষ করেছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। এদিকে এই অভিযোগ মানতে নারাজ ব্লক তৃণমূল নেতৃত্ব।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর