ssc-scam-verdict

ব্যুরো নিউজ, ২৫ এপ্রিল : লোকসভা নির্বাচনের মাঝেই নিয়োগ সংক্রান্ত দুর্নীতি নিয়ে ঐতিহাসিক রায় দিয়েছে কলকাতা হাইকোর্ট। সোমবার রায় এক ধাক্কায় চাকরি বাতিল হয়েছে ২৫ হাজার ৭৫৩ জনের। বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি শব্বর রশিদির ডিভিশন বেঞ্চ ২০১৬ সালের স্কুল সার্ভিস কমিশনের পুরো প্যানেল বাতিল করে দেয়। শুধু তাই নয়, এসএসসি-র প্যানেলের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর যাঁরা চাকরি পান, তাঁদের ১২ শতাংশ সুদ-সহ বেতন ফেরত দেওয়ারও নির্দেশ দেয় আদালত।

চাপে ‘কালীঘাটের কাকু’! মিলেছে কন্ঠস্বর | এবার জেরা করতে চায় সিবিআই

মামলা করতে পারে এবিটিএ-এও

এরপরই শীর্ষ আদালতের দারস্থ হওয়ার কথা জানিয়েছিল এসএসসি। সেইমতো বুধবার কলকাতা হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতে দারস্থ হয়েছে রাজ্য সরকার। এদিন আদালতে রাজ্য একটি স্পেশাল লিভ পিটিশন দাখিল করেছে। হাইকোর্টের নির্দেশে চাকরি হারাদের আবার নতুন করে চাকরি দিতে হবে কিনা নাকি পুরনো ওএমআর পুনর্মূল্যায়ন করে যোগ্য প্রার্থীদের চাকরি দেওয়া হবে তা নিয়ে তৈরি হয়েছে ধন্দ।

বুথের কাছে ভয়াবহ বিস্ফোরণ! বোমা বাঁধতে গিয়ে উড়ল তৃণমূল কর্মীর হাত!

অন্যদিকে, এবার শীর্ষ আদালতের দ্বারস্থ হতে চলেছেন চাকরিহারারা। পাশাপাশি জানা যাচ্ছে এবার শিক্ষক ও শিক্ষাকর্মীদের পাশে দাঁড়াচ্ছে মধ্যশিক্ষা পর্ষদ। শিক্ষক সংগঠন ABTA সুপ্রিম কোর্টে মামলা করবে বলে জানা যাচ্ছে। এখন দেখার কোথাকার জল কত দূর গড়ায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর